শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ফরিদপুরে ‘এইচটিসি কী, আমি কেন এইচআইভি’ পরীক্ষাবিষয়ক সভা

| প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : এইচআইভি এইডস এর সঙ্গে দারিদ্রতার একটি গভীর সম্পর্ক রয়েছে। কেননা এইচআইভি এইডস এর কোন চিকিৎসা নেই। যতটুকু চিকিৎসা ব্যবস্থা আছে তার ব্যয় ভার বহন করা ব্যক্তি পর্যায়ে একজন দরিদ্র মানুষের জন্য খুবই কষ্টকর। সুতরাং সচেতনতাই পারে এইচআইভি এইডস এরমত একটি দুরারোগ্য ব্যধি থেকে আমাদের রক্ষা করতে কথাগুলো বলছিলেন লাইট হাউস ফরিদপুর ডিআইসিতে বৃহস্পতিবার অনুষ্ঠিত ‘এইচটিসি কী, আমি কেন এইচআইভি পরীক্ষা করব’ বিষয়ক সভার অতিথি জেলা সিভিল সার্জন অফিসের হেল্থ এডুকেশন অফিসার মো. নূরুল ইসলাম।
সভায় সভাপতিত্ব করেন ডিআইসি ম্যানেজার মো. পলাশ খান। আলোচনায় অংশগ্রহণ করেন ডিআইসির প্যারামেডিক কাম কাউন্সিলর মো. রুবেল হোসেন, আউটরিচ সুপারভাইজার নজরুল ইসলামসহ প্রমুখ।
মো. রুবেল হোসেন বলেন, এইচটিসি হচ্ছে এইচআইভি টেষ্টিং এবং কাউন্সেলিং যা আমরা সমগ্র জীবনে যদি কখনো অপরিক্ষীত রক্ত গ্রহণ করি, কোন ব্যক্তির যদি একজনের বেশী যৌন সঙ্গী থাকে, যৌন সঙ্গীর যদি একাধিক যৌনসঙ্গী থাকে, কোন ব্যক্তি যদি এইচআইভি আক্রান্ত কোন ব্যক্তির সাথে অনিরাপদ যৌন মিলন করে, কেউ যদি সুইঁ সিরিঞ্জ ভাগাভাগি করে বা কারো যৌন সঙ্গী যদি সুইঁ সিরিঞ্জ এর মাধ্যমে মাদকসেবী হয়, কারো যদি যৌন রোগ বা যৌন সংক্রমন থাকে তবে তাকে অবশ্যই এইচটিসি বা এইচআইভির জন্য রক্ত পরীক্ষা করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন