মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লক্ষীপুরে ১৩ দিনেও উদ্ধার হয়নি মেঘনায় ডুবে যাওয়া জাহাজ

লক্ষীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

লক্ষীপুরের রামগতির মেঘনা নদীতে ডুবে যাওয়া পাথর বোঝাই জাহাজ এম ভি আলোর মিছিল ১২ দিনেও উদ্ধার হয়নি। শনিবার (১৮ নভেম্বর) সকাল পর্যন্ত জাহাজটি উদ্ধার করা যায়নি বলে নিশ্চিত করেছেন এসটিসি শিপিং লাইন্স লিমিটেডের মহা-ব্যবস্থাপক (অপারেশন) মো. লোকমান হোসেন।
গত ৬ নভেম্বর সোমবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে রামগতির মেঘনা নদীর বয়ারচর এলাকায় দেড় কোটি টাকার পাথর নিয়ে এসটিসি শিপিং লাইন্স লিমিটেডের জাহাজ এম ভি আলোর মিছিল (এম ১৩০৮৭) ডুবে যায়। ঘটনায় পরের দিন ৭ নভেম্বর মঙ্গলবার রামগতি থানায় একটি সাধারণ ডায়েরি (নম্বর-২৫২) করা হয়।
সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, ৫ নভেম্বর রোববার চট্টগ্রামের পতেঙ্গা থেকে দুই হাজার মে. টন বিদেশি পাথর নিয়ে জাহাজটি নারায়ণগঞ্জের পাগলার উদ্দেশ্যে রওনা দেয়। পথে রামগতির বয়ারচর এলাকায় পৌঁছলে জাহাজটি পাথর নিয়ে ডুবে যায়। অনেক চেষ্টা করেও উদ্ধার করা সম্ভব হয়নি। এসময় ভাটায় নদীতে পানি কমে যায়। পর্যাপ্ত পানি না থাকায় পাথরের ওজনে জাহাজের মাঝ অংশ পেটে যায়। এতে ভিতরে পানি ঢুকে পড়ে। যে কারণে জাহাজটি উদ্ধার করা অশ্চিত হয়ে পড়ে।
এসটিসি শিপিং লাইন্স লিমিটেডে’র এম ডি ইঞ্জিনিয়ার মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, জাহাজটি উদ্ধার করা সম্ভব হয়নি। বর্তমান পরিস্থিতিতে জাহাজটি উদ্ধারের সক্ষমতা নেই। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হবে। কেটে উদ্ধার করতে গেলেও প্রায় ১ কোটি টাকা খরচ লাগবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন