সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিবন্ধ

আজও এমপিওভুক্ত হয়নি তিন্নি আনোয়ার মহিলা কলেজ

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার কামাউরা গ্রামে ২০০৯ সালে তিন্নি আনোয়ার মহিলা কলেজ প্রতিষ্ঠা করেন বিশিষ্ট দানবীর ক্যাপ্টেন আ. ফ. ম. আনোয়ারুল হক। প্রতিষ্ঠার পর থেকে কলেজটি এ এলাকায় নারী শিক্ষার উন্নয়নে ব্যাপক অবদান রাখছে।
তিন্নি আনোয়ার মহিলা কলেজের রেজাল্ট অনেক ভালো হলেও কলেজটি আজও এমপিওভুক্ত করা হয়নি। এমপিওভুক্ত না হওয়ায় কলেজটির ওপর নেতিবাচক প্রভাব পড়ছে, যা এই এলাকার নারী শিক্ষার অগ্রযাত্রা ব্যাহত করছে, যা কারও কাম্য নয়। কলেজটিকে এমপিওভুক্ত করে এ এলাকায় নারী শিক্ষার অগ্রযাত্রা নিরবচ্ছিন্ন রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ রাখছি।
ফিরোজ আহমেদ,
প্রভাষক, তিন্নি আনোয়ার মহিলা কলেজ

 


উত্তরবঙ্গে স্টেডিয়াম চাই
বাংলাদেশে উত্তরবঙ্গ নামে পরিচিত জেলাগুলো হলো-রংপুর, নীলফামারী, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাও, দিনাজপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা। উত্তরবঙ্গের এই জেলাগুলো সকল ক্ষেত্রেই অবহেলিত। তবে খেলাধুলার ক্ষেত্রে এই এলাকার লোকজনের আগ্রহ অনেক বেশি। বেশি বেশি ক্রিকেট ও ফুটবলের আসর হওয়াই এই আগ্রহের কারণ। ইচ্ছে থাকলেও উত্তরবঙ্গের লোকজনের সরাসরি খেলা দেখার সুযোগ কখনই হয় না। অবহেলিত এই এলাকার লোকজনেকে খেলা দেখার উৎসাহ ও সরাসরি খেলা দেখার সুযোগ করে দিতে প্রয়োজন আন্তর্জাতিক মানের একটি খেলার স্টেডিয়াম প্রতিষ্ঠা। ডালিয়ার তিস্তা ব্যারেজ অত্র এলাকার সবচেয়ে পরিচিত জায়গা। মিল, কলকারখানা, ইন্ডাস্ট্রিজ প্রতিষ্ঠা করতে না পারলেও তিস্তা ব্যারেজ সংলগ্ন স্থানে বিনোদনের জন্য অন্তত একটি স্টেডিয়াম প্রতিষ্ঠা করুন। বিষয়টি ভেবে দেখার জন্য যুব ও ক্রীড়া মন্ত্রী মহোদয়ের সুদৃষ্টি কামনা করছি।
মো: আজিনুর রহমান লিমন,
ডিমলা, নীলফামারী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন