বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আন্দোলন ও নির্বাচনের জন্য বিএনপি প্রস্তুত -মির্জা আব্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

‘আন্দোলন ও নির্বাচন দুটোর জন্যই বিএনপি সমানভাবে প্রস্তত আছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, এখানে কোন রকম ক¤েপ্রামাইজ করার সুযোগ নেই। তিনি সরকারের উদ্দেশে বলেন, একবার আপনারা ৫ জানুয়ারি কুত্তা মার্কা নির্বাচন করেছেন। কিন্তু এবার মানুষ মার্কা নির্বাচন করতে হবে। সেই ধরনের নির্বাচন করা যাবে না। এবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রূপরেখা অনুযায়ী আপনাদেরকে নির্বাচন দিতে হবে এবং সেই নির্বাচনে দেশের মানুষ অংশগ্রহণ করবে।
গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ আয়োজিত ‘মহান মুক্তিযুদ্ধ ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মির্জা আব্বাস বলেন, আমরা দেশটাকে স্বাধীন করেছি পাকিস্তানীদের হাত থেকে। এখনও আমার মনে হয় দেশটাকে আবারও স্বাধীন করতে হবে। বাংলাদেশ এখন আর স্বাধীন নেই, আরও একটি যুদ্ধের প্রয়োজন আছে। কয়েক দিন আগে একজন বিদেশি পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে এসেছিলেন তার বক্তব্য কথা-বার্তা কাজ কর্ম দেখে এবং ইদানিং সরকারের কথা-বার্তায় বাংলাদেশ স্বাধীন দেশ এটা বোঝার সুযোগ নাই।
আব্বাস বলেন, আওয়ামী লীগের যুদ্ধ হল ক্ষমতায় ঠিকে থাকার আর আমাদের যুদ্ধ হল জনগণের কাছে হারানো গণতন্ত্র ফিরিয়ে দেয়া। বিএনপিকে ক্ষমতায় যেতেই হবে এমন কথা কখনও বিএনপি বলে না, ভাবেও না। কারণ, বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানই দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত করেছেন আর বেগম খালেদা জিয়া সেটিকে বিকশিত করেছেন। সেই গণতন্ত্র আজ হায়েনার কবলে। এই হায়েনার হাত থেকে গণতন্ত্রকে উদ্ধার করে জনগণের কাছে ফিরিয়ে দেয়াই হল আমাদের সংগ্রামের মূল লক্ষ্য।
জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ এর সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, মহানগর দক্ষিণ বিএনপিসাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতুল্লাহ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন