রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বেই দেশ আজ উন্নয়নের মহাসড়কে -স্বরাষ্ট্রমন্ত্রী

লালমোহন (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। প্রতিদিন নিত্য নতুন চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় প্রধানমন্ত্রীকে। তাকে ১৯ বার হত্যা চেষ্টা করা হয়েছিল। দেশের মানুষের ভাগ্য বদলের জন্য প্রধানমন্ত্রীকে আল্লাহ রক্ষা করেছেন। গতকাল শনিবার ভোলার লালমোহন উপজেলায় আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যা বলেন তা করে দেখিয়েছেন। ২০০৮ সালে তিনি বলেছিলেন বাংলাদেশকে পাল্টে দেবেন, তিনি গোটা দেশটাকে বদলে দিয়েছেন। দেশের মানুষও আজ বুঝতে পেরেছে শেখ হাসিনার কোনও বিকল্প নেই। তিনি মাদার অব হিউমিনিটি, বিশ্বের কাছে তিনি উন্নয়নের রোল মডেল।
তিনি বলেন, সরকার দারিদ্র্য সীমা কমিয়ে ২২ ভাগে নিয়ে এসেছে। ২০২০-২১ সালের মধ্যে এটাকে ১২ ভাগে আনা হবে। ‘২০ সালের মধ্যে দেশের ৭৫ ভাগ মানুষকে শিক্ষিত করা হবে। ২০৪০ সালে শতভাগ মানুষ শিক্ষিত হবে। সাড়ে তিন হাজার মেঘোওয়াট বিদ্যুৎ নিয়ে সরকার কাজ শুরু করেছিলেন। আজকে আমরা প্রায় ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছি। সবক্ষেত্রে সরকার এগিয়ে চলছে।
আইনশৃঙ্খলা বাহিনীর দক্ষতার কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের জঙ্গি দমনে জীবনের মায়া ত্যাগ করে তারা কাজ করছে। তাই সাধারণ মানুষের পুলিশের প্রতি আস্থা ফিরে এসেছে।
সভাপতির বক্তব্যে ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ নুরুন্নবী চৌধুরী শাওন সভাপতির ভাষণে বলেন, ২০০১ সালে মেজর হাফিজ ও বিএনপি জামাতের সন্ত্রাসীরা লালমোহন ও তজুমুদ্দিনে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। মা বোনের ইজ্জত নষ্ট করেছে। আ.লীগ করার অপরাধে মালেকের চোখ তুলে নিয়েছে। আর আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে এই এলাকায শান্তি বিরাজ করছে। তিনি বলেন, মেজর হাফিজ যে সন্ত্রাসী কাজ করেছে লালমোহন তজুমদ্দিনে তাকে আর এ এলাকায় পা রাখা জায়গার সুযোগ জনগন দিবে না।
সভায় বক্তব্য রাখেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আলী রেজা মিয়া, পৌর আ.লীগের সভাপতি ও ভাইস চেয়াম্যান খকরুল আলম হাওলাদার, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম বাদল প্রমুখ।
সভার পূর্বে ৭ কোটি ৪০ লক্ষ্য টাকা ব্যায়ে নির্মিত লালমোহন থানার ৫ তলা ভবন শুভ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন পুলিশের বরিশাল রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোঃ শফিকুল ইসলাম (বিপিএম), ভোলা জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন, পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন, ভোলা জেলা গন পূর্তের নির্বাহী প্রকৌশলী মোঃ বদরুল আলম খান, লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামছুল আরিফ, সহকারি পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, ওসি হুমায়ুন কবির সহ সংশ্লিস্ট কর্মকর্তাগন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন