শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

প্র : আমি অবিবাহিত। বয়স ৪০। আমার দেহের ত্বকে চুলকানিসহ চর্মরোগ আছে। এ সমস্যা দীর্ঘদিনের। কিন্তু ইতোমধ্যে আমার পায়ের গিটে গিটে ব্যথা শুরু হয়েছে। ওষুধ খেয়েছি, কমেনি।
Ñআবুল হোসেন। পটুয়াখালী।
উ : আপনার সমস্যাটি সম্ভবত : ‘সোরিয়াটিক আর্থাইটিস’। অভিজ্ঞ বিশেষজ্ঞ ছাড়া এটি নিরাময় করা সম্ভব নয়। তাই একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্র : আমি বিবাহিত। বয়স ৫০ ইতোমধ্যে আমার যৌন ক্ষমতা সম্পূর্ণ নষ্ট হয়েছে। অথচ আমার বয়সী বন্ধুরা এখনও সক্ষম। আমি আমার বন্ধুদের মতো সক্ষম হতে চাই।
Ñ আনোয়ার। পল্লবী। ঢাকা।
উ : আপনার মধ্যে অক্ষমতা সৃষ্টি হয়েছে। এটির নাম ওহঢ়ড়ঃবহপব অর্থাৎ পুরুষত্বহীনতা। বর্তমানে চিকিৎসায় আপনাকে পূর্বের মতো সক্ষম করে তোলা সম্ভব।
প্র : আমি অবিবাহিতা। বয়স ৩০। ইতোমধ্যে আমার তলপেটে, বাহু ও নিতম্বে অনেক মেদ জমেছে। যেটি আমার জন্য যন্ত্রণায়ক। আমি এ অস্বাভাবিক অবস্থা হতে মুক্তি চাই।
Ñজু¯œা বেগম। মোহাম্মদপুর। ঢাকা।
উ : দেহে মেদ এখন কোন সমস্যা নয়। আধুনিক চিকিৎসার মাধ্যমে বর্তমানে অল্প সময়ের মধ্যে দেহের মেদ কোন পার্শ্ব-ক্রিয়া ছাড়াই নির্মূল করা সম্ভব।
প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ১৯। কয়েক মাস হলো- আমার মুখের ভেতর ‘ঘা’ হয়েছে। যেটি আমাকে খুব কষ্ট দিচ্ছে। আমি রোগটি সারাতে চাচ্ছি।
Ñরূপা। ইডেন কলেজ। ঢাকা।
উ : আপনি দেরি না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন। তিনি আপনার মুখের ‘ঘা’ দ্রুত নির্মূল করে দেবেন।
ষ ডাঃ একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জী বিশেষজ্ঞ
এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৪২৯, ০২৯৩৪২৮৭৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন