রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ১২:০৫ এএম

প্রশ্ন : আমি একটা বেসকারী প্রতিষ্ঠানের বিক্রয় কর্মী। ০১ সন্তানের মা। বয়স-৩১। আমার কপালে সূক্ষ্ম বলিরেখার সৃষ্টি হয়েছে। তাছাড়া মুখেও বয়সের চিহ্ন এসে যাচ্ছে। এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে গেছে। আমি দ্রুত এ অবস্থা হতে মুক্তি চাই।
-মিনারা আফসারি। সিরাজদিখান। মুন্সিগঞ্জ।

উ: আপনার কপালে সৃষ্ঠ রেখাগুলোকে ইংরেজীতে বলা হয়-রিঙ্কলস। অত্যাধুনিক মেসোথেরাপীর মাধ্যমে কোন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই আপনার কপালের বলিরেখাগুলোর নির্মূল সম্ভব। আর বয়সের ছাপের জন্য কিছু ওষুধ খেতে হতে পারে। তবে বেশী করে শাক সবজি ও তাজা ফল খেতে থাকুন, উপকার পাবেন।

প্রশ্ন : আমি একজন সেল্স এক্সিকিউটিভ। ০২ সন্তানের পিতা। বয়স ৩৭। বর্তমানে সহবাসের সময় বা শুরু করার আগেই আমার দ্রুত বীর্য স্খলন হয়ে যায়। আমি এর স্থায়ী সমাধান চাচ্ছি।
-আকরাম শেখ। শাহরাস্তি। চাঁদপুর।

উ: বর্তমানে সম্ভবত : আপনার মধ্যে পুরুষত্বহীনতা সৃষ্টি হয়েছে। আপনার দেহের সেক্স-হরমোনের ভারসাম্যহীনতা রক্ত পরীক্ষার মাধ্যমে শনাক্ত করে চিকিৎসার মাধ্যমে আপনাকে স্থায়ীভাবে সুস্থ করা সম্ভব।

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স-২১। বর্তমানে আমি মুখের ব্রনের চিকিৎসা নিচ্ছি। বারবার সাবান ব্যবহারে আমার মুখের ত্বক শুষ্ক হয়ে যায়। ডাক্তার সমস্যাটি নিরসন করতে পারছেন না। এ বিষয়ে আপনার সু-পরামর্শ চাচ্ছি।
-রেবেকা। গোয়ালমারি। দাউদকান্দি।

উ: বারবার সাবান ব্যবহারে উৎপাদিত সেবাস পরিষ্কার হয়ে যায়। এতে ত্বক শুষ্ক হয়ে পড়ে। চিকিৎসার মাধ্যমে ত্বকের শুষ্কতা দূর করা সম্ভব। আপনি দেরী না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।

প্রশ্ন : আমি বিবাহিত একজন গৃহিনি। বয়স ৪২। আমার মুখের ত্বকের অসংখ্য চেপ্টা আঁচিল হয়েছে। এতে আমি বেশ মনোকষ্টে আছি। আমি এগুলোর নির্মূল চাচ্ছি।
-বিজন সরকার। মুগদাপাড়া। ঢাকা।

উ: আপনার মুখের আঁচিলগুলো সম্ভবত : ভেরুক্কা প্লানা। অত্যাধুনিক লেজার সাজারির মাধ্যমে মাত্র ০১ সেশন চিকিৎসায় কোন পার্শ্বক্রিয়া ছাড়াই আপনার আঁচিলগুলো স্থায়ীভাবে নির্মূল করা সম্ভব।

ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট (এক্স),
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৯১৫৬৯২৮৯৬।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন