ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

দৈনিক ইনকিলাব সবসময় সাহসের সাথে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে

যশোর ব্যুরোর আওতাভুক্ত ইনকিলাব প্রতিনিধিদের সভা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো : দৈনিক ইনকিলাবের যশোর ব্যুরোর আওতাভুক্ত প্রতিনিধি সভা গতকাল প্রেসক্লাব যশোর মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভার প্রথমেই পাঠকপ্রিয় দৈনিক ইনকিলাব ও মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিষ্ঠাতা সাবেক মন্ত্রী মরহুম আলহাজ মাওলানা এম এ মান্নান (রহ:) ও তার সহধর্মিণী হোসনে আরা বেগমের রূহের মাগফিরাত কামনা এবং দৈনিক ইনকিলাবের অভিভাবক সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন আলহাজ রুহুল কুদ্দুস। সভায় সভাপতিত্ব করেন দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা মিজানুর রহমান তোতা। তিনি ইনকিলাব সম্পাদকের দিকনির্দেশনা সম্পর্কে প্রতিনিধিদের অবহিত করেন। তিনি সবাইকে আগামী দিনে আরো বলিষ্ঠভাবে দায়িত্ব পালন করে পত্রিকাটিকে এগিয়ে নেয়ার ব্যাপারে অনুরোধ করেন এবং রিপোর্ট, বিজ্ঞাপন ও সার্কুলেশন বৃদ্ধির ক্ষেত্রে মনোযোগী হতে বলেন। এই বৈঠকটির মাধ্যমে প্রতিনিধিরা দারুণভাবে উজ্জীবিত ও গতিশীল হয়েছেন বলে সবাই মত প্রকাশ করেন।
সভায় বলা হয়, দেশ ও জনগণের পক্ষের পাঠকপ্রিয় দৈনিক ইনকিলাব নিয়ে বিভিন্ন সময় বহুমুখী ষড়যন্ত্র ও চক্রান্ত হয়েছে। কোনো কিছুতেই ইনকিলাবের উচ্চকণ্ঠ ও অগ্রযাত্রাকে রোধ করতে পারেনি। সবসময় সাহসিকতার সাথে সত্য প্রকাশে অবিচল থেকেছে। বাধা-বিপত্তি চড়াই-উৎরাই পার করে মাথা উঁচু করে দৈনিক ইনকিলাব দাঁড়িয়ে আছে। ইনকিলাবের সাংবাদিকরাও নিজ নিজ এলাকায় বিশেষ মর্যাদা নিয়ে নিরপেক্ষভাবে কাজ করছেন। দায়িত্ব পালনে তারা যথেষ্ট যতœবান। ইনকিলাবের যশোর ব্যুরোর আওতাধীন স্টাফ রিপোর্টার, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় সংবাদদাতাদের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়। টিমটি প্রতি ছয় মাস পর পর পর্যায়ক্রমে জেলা ও উপজেলায় ঘুরে সভা করবেন।
সভায় বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের মাগুরা জেলা সংবাদদাতা অধ্যাপক সাইদুর রহমান, যশোর ব্যুরোর স্টাফ রিপোর্টার রেবা রহমান, নড়াইল জেলা সংবাদদাতা আতিয়ার রহমান, মহেশপুর উপজেলা সংবাদদাতা আবুল হোসেন লিটন, অভয়নগর উপজেলা সংবাদদাতা নজরুল ইসলাম মল্লিক, কেশবপুর উপজেলা সংবাদদাতা রুহুল কুদ্দুস, লোহাগড়া উপজেলা সংবাদদাতা অ্যাড. আবদুস সালাম, চৌগাছা উপজেলা সংবাদদাতা অধ্যাপক আবুল কাশেম, শৈলকুপা রউপজেলা সংবাদদাতা শিহাব মল্লিক। সভায় সর্বসম্মতভাবে দৈনিক ইনকিলাবের মাগুরা জেলা সংবাদদাতা অধ্যাপক সাইদুর রহমানকে স্টাফ রিপোর্টার হিসেবে পদোন্নতি দেয়ার সুপারিশ করা হয়। একই সাথে গুরুত্বপূর্ণ উপজেলা কালীগঞ্জ, কালিয়া, মণিরামপুর, শ্রীপুরে উপজেলা সংবাদদাতা নিয়োগের ব্যাপারে সম্পাদক মহোদয়ের কাছে সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত হয়। সভায় উল্লিখিত হয়, প্রতিটি এলাকার শহর-বন্দর ও গ্রাম এলাকায় দৈনিক ইনকিলাবের পাঠকপ্রিয়তা দিনে দিনে বাড়ছেই। ইনকিলাবের আপষহীন ভ‚মিকা অতুলনীয়। ইনকিলাব পরিবারের সাথে যুক্ত হওয়ায় আমরা গর্বিত।
এদিকে ইনকিলাব সাংবাদিকদের বৈঠকে সৌজন্য সাক্ষাত করেন প্রেসক্লাব যশোরের সম্পাদক এস এম তৌহিদুর রহমান ও যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান এবং বিএফইউজের সহ-সভাপতি মনোতোষ বসু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
সফিক আহমেদ ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৪৬ এএম says : 0
আমরাও সেটাই চাই
Total Reply(0)
মোজাম্মেল হক ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৪৫ এএম says : 0
দেশ ও জনগণের পক্ষ্যে আপোষহীন থাকায় এই পত্রিকার প্রতি মানুষের যে আস্থা ও বিশ্বাস সৃষ্টি হয়েছে তা নজীরবিহীন
Total Reply(0)
তারেক মাহমুদ ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৪৪ এএম says : 0
ইনকিলাব কারো পক্ষের বা বিপক্ষের নয় ‘ইনকিলাব শুধুমাত্র দেশ ও জনগণের পক্ষে’ কথা বলে যাচ্ছে। তাই ইনকিলাব এখনো দেশের মানুষের কাছে জনপ্রিয়।
Total Reply(0)
আব্বাস ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৪০ এএম says : 0
হুজুরের সহধর্মিণীর রূহের মাগফিরাত কামনা করছি
Total Reply(0)
ফজলুল হক ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৪০ এএম says : 0
মাওলানা এম. এ. মান্নান (রহঃ) যেভাবে এ দেশের ইসলাম, মুসলমান ও মাদ্রাসা শিক্ষার জন্য কাজ করে গেছেন ঠিক একইভাবে তার সুযোগ্য সন্তান এ এম এম বাহাউদ্দীন সাহেবেও কাজ করছেন। এজন্য আল্লাহর কাছে দোয়া করি, এই পরিবার ও তাদের সকল কর্মকাণ্ডের প্রতি তিনি যেন রহমত ও বরকত দান করেন।
Total Reply(0)
বুলবুল আহমেদ ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৪৩ এএম says : 0
আল্লাহ তায়ালা উনাকে জান্নাত দান করুন। উনার পরিবারের সবাইকে সহ্য করার ক্ষমতা দান করুন।
Total Reply(0)
কাসেম ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৪৪ এএম says : 0
দৈনিক ইনকিলাব এখনো দেশ-জনতার মূখপত্র। জন্মলগ্ন থেকে দৈনিক ইনকিলাব দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলামী আকিদা বিশ্বাসের ব্যাপারে আপোষহীন ভূমিকা পালন করে আসছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন