শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কোরবানপুর এলাকায় যুবকদের উদ্যোগে চাঁদা তুলে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ১ কিলোমিটার রাস্তা নির্মানের উদ্যোগ নিয়েছেন। ওই এলাকারবাসীর নিজস্ব অর্থায়নে ৩ লাখ টাকা ব্যয়ে গতকাল শনিবার থেকে কোরবানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হইতে কোরবানপুর কবরস্থান পর্যন্ত ১ কিলোমিটার রাস্তা নির্মাণ শুরু হয়েছে।
স্থানীয় কোরবানপুরবাসীর অভিযোগ, কারবানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে কোরবানপুর কবরস্থান পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন ধরে নির্মান না করায় এই এলাকার লোকজনের চলাচলে অসুবিধে হতো। নির্বাচনের পূর্বে স্থানীয় জনপ্রতিনিধিরা বিভিন্ন সময় আমাদের কোরবানপুরের রাস্তাটি নির্মান করার প্রতিশ্রæতি দিয়েও কেউ কথা রাখেনি। দীর্ঘদিন আমরা জনপ্রতিনিধিদের কাছে চেষ্টা তদবির করেও কোন ফল না পেয়ে অবশেষে তাদের আশায় না থেকে এলাকাবাসীর ও স্কুল পড়–য়া শিক্ষার্থীদের চলাচলের সুবিধার কথা চিন্তা করে আমরা নিজেরা চাঁদা তুলে ভেকু যন্ত্রের সাহায্যে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তা নির্মাণ শুরু করেছি।
কোরবানপুরের বাসিন্দা মানসুর আলী, মামুন মিয়া ও একরামুল হকসহ কয়েকজন যুবক জানান, এই রাস্তাটি করা এলাকাবাসীর জন্য অতি জরুরি। সামনে বর্ষা কাল। বর্ষা মৌসুমে এই রাস্তা দিয়ে কবরস্থানে মৃত ব্যক্তিদের লাশ নিয়ে যাওয়া, এলাকাবাসীর চলাচলা ও স্কুল পড়–য়া শিক্ষার্থীদের আসা যাওয়া অনেক সহজ হবে। সেই জন্য আমরা যুবকরা চাঁদা তুলে গ্রামবাসীর সম্বনয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তাটি নির্মাণ করতে বাধ্য হয়েছি।
কোরবানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক রোকসানা আক্তার বলেন, বর্ষা মৌসুমে স্কুলে ছাত্রছাত্রীদের আসা যাওয়া অনেক ভোগান্তি ও সীমাহীন কষ্টের। গ্রামবাসীর উদ্যোগে রাস্তাটি নির্মাণ হওয়ায় ছাত্রছাত্রীদের কষ্টের লাগব হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন