বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণকাজ এগিয়ে চলছে -প্রিন্সিপাল মতিউর রহমান

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার মূলক প্রকল্প হিসেবে বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে “প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্র স্থাপন” শীর্ষক প্রকল্পের কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে। এ প্রকল্পের প্রথম ১১টি মসজিদের নির্মাণ কাজ আগামী মার্চ মাসের মাঝামাঝিতে শুরু হবে।
ধর্মমন্ত্রী গতকাল মঙ্গলবার সকাল ১১ টায় ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ২০১৭-১৮ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচীভূক্ত প্রকল্প সমূহের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্বের বক্তব্যে এসব কথা বলেন। ধর্মমন্ত্রী জানান, এ প্রকল্পের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৮৭২২ কোটি ৫ লক্ষ ৮ হাজার টাকা। মডেল মসজিদ সমূহের জন্য জেলা পর্যায়ে ৪ তলা বিশিষ্ট এবং উপজেলা পর্যায়ে ৩ তলা বিশিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত ভবন নির্মিত হবে। মহিলাদের জন্য নামাজের আলাদা কক্ষ বরাদ্দ থাকবে। ইতোমধ্যে ১১টি মসজিদের স্থান চূড়ান্তভাবে নির্বাচন করে নির্মাণ কাজ শুরুর জন্য প্রশাসনিক নির্দেশ প্রদান করা হয়েছে। ধর্মমন্ত্রী তাঁর বক্তব্যে আরও বলেন, নির্দিষ্ট সময়ের মধ্যে যে কোন মূল্যে উন্নয়ন প্রকল্প সমূহের কাজ সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে কোন ধরনের সমস্যা হলে সর্বোচ্চ পর্যায় থেকে সহযোগিতা প্রদান করা হবে।
সভায় আরও উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো: আনিছুর রহমান, অতিরিক্ত সচিব মো: হাফিজুর রহমান, ওয়াকফ্্ প্রশাসক মো: শহিদুল ইসলাম, ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (হজ) মো: হাফিজ উদ্দিন, যুগ্ম-সচিব (প্রশাসন) ড. মোয়াজ্জেম হোসেন, যুগ্ম-সচিব (বাজেট ও অনুদান) মো: জহির আহমদ, “প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্র স্থাপন” শীর্ষক প্রকল্প পরিচালক মু: আব্দুল হামিদ জমাদ্দারসহ বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক ও সংস্থার প্রতিনিধিবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন