রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধু আমাদের জাতিসত্তা -এইচ টি ইমাম

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ফুলবাড়িয়া(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ১৯৭১ সালের ১ মার্চ আমি চট্রগ্রাম থেকে সরকারী এক কাজে ঢাকায় আসি। সেই সময় উত্তাল ঢাকা দেখেই আমি অনুভব করেছিলাম খুব শিগ্রই শুরু হবে স্বাধীনতা যুদ্ধ । কেননা বাঙালীর মধ্যে বহমান দাবানল ক্রমশই ছড়িয়ে পড়ছিলো দেশের প্রত্যন্ত অঞ্চলে । জাতীর মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষনের পর থেকে ২৬ মার্চ পর্যন্ত মানুষ সংগঠিত হতে শুরু করেছিলো । আদতে বঙ্গবন্ধুই ছিলো আমাদের জাতিসত্তা , মুক্তি সংগ্রামের মধ্য দিয়ে আমাদের জাতী সত্তা জাগ্রত করেছিলেন তিনি । বঙ্গবন্ধুর সেদিনের ৭মার্চ ভাষনে তিনি যে বাংলাদেশ গড়বার স্বপ্ন দেখতে চেয়ে ছিলেন তারই রূপরেখা আজ ২০১৮ সালে এসেও বাস্তবায়ন হচ্ছে তার সু যোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাত ধরে ।
গতকাল শনিবার সকালে ময়মনসিংহের ফুলবাড়িয়ার আছিম ইউনিয়নের আছিম বহুমুখি উচ্চবিদ্যালয় মাঠে এ্যরাইজ স্টুডেন্ট এসোসিয়েশন ও বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল হোসেন তালুকদার ফাউন্ডেশন কতৃক আয়োজিত প্রতিযোগিতামূলক পরীক্ষার পুরষ্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে প্রধান মন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এ সব কথা বলেছেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কাস্টমসের জয়েন কমিশনার ড. তাজুল ইসলাম ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন , জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুন অর রশিদ , আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল , বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড.আব্দুল মান্নান , বুয়েটের কম্পিউটার ও প্রকৌশল বিভাগের অধ্যাপক , ড. কায়কোবাদ, সাবেক এম এন এ আ ন ম নজরুল ইসলাম , অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোজাম্মেল হক, উপজেলা নিবার্হী কর্মকর্তা লীরা তরফদার , ওসি শেখ কবীরুল ইসলাম , উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শামসুল হক, এড. আব্দুর রাজ্জাক, সাধারন সম্পাদক আঃ মালেক সরকার , ইউপি চেয়ারম্যান এম সাইফুজ্জামান , এবং ডাঃ কামরুজ্জামান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন