শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

কোটা সংস্কারের দাবিতে গলায় সনদ ঝুলিয়ে রাস্তা ঝাড়ু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ৪:৩১ পিএম

কোটা সংস্কারের দাবিতে গলায় শিক্ষা সনদ ঝুলিয়ে রাস্তা ঝাড়ু দিলেন আন্দোলনকারী শিক্ষার্থী ও চাকুরী প্রার্থীরা। রোববার (২৫ মার্চ) পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ কার্যক্রমে অংশ নেন তাঁরা।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আজ সকালে ১০টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড় হন। এ সময় তাঁরা হাতে ঝাড়ু এবং গলায় শিক্ষা সদন বেঁধে রাজু ভাস্কর্য ও ফুলার রোড হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত রাস্তা ঝাড়ু দেন। ঝাড়ু দিতে দিতে কোটাবিরোধী স্লোগান দেন। তাঁরা কোটা সংস্কারের দাবি জানান। আন্দোলনকারীরা জানান, অহিংস প্রতিবাদ হবে। এভাবেই তাঁরা সরকারের দৃষ্টি আকর্ষণ চান। কোটা সংস্কারের দাবিতে ৩১ মার্চ নাগরিক সমাবেশের ঘোষণা দেওয়া হয় আজকের কর্মসূচি থেকে।

আন্দোলনকারীদের পাঁচ দফা দাবি হলো কোটাব্যবস্থা সংস্কার করে ৫৬ শতাংশ থেকে ১০ শতাংশে নিয়ে আসা, কোটায় যোগ্য প্রার্থী পাওয়া না গেলে মেধা থেকে শূন্য পদে নিয়োগ দেওয়া, কোটায় কোনো ধরনের বিশেষ পরীক্ষা না নেওয়া, সরকারি চাকরিতে সবার জন্য অভিন্ন বয়সসীমা এবং চাকরির নিয়োগ পরীক্ষায় কোটাসুবিধা একাধিকবার ব্যবহার না করা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
গনতন্ত্র ২৫ মার্চ, ২০১৮, ৫:১২ পিএম says : 0
জনগন বলছেন, “ ঝাড়ু হাতে শিক্ষিত বেকার, এ বুঝি উন্নয়নের জোয়ার ? গর্ত বেশি রাস্তা কম, বেগম পাড়ায় শেষ জীবন ৷৷
Total Reply(0)
kazi Nurul Islam ২৫ মার্চ, ২০১৮, ১১:৩১ এএম says : 0
Acca bhai, aponader kawkay jodi jharudarer chakuri dawa hoy korban ki ? Aponara educated person, mind something uncommon idea. Thanks.
Total Reply(0)
kazi Nurul Islam ২৫ মার্চ, ২০১৮, ১২:৪৫ পিএম says : 0
Bhai, aponader kaoka jodi jharudari post a cakuri dawa hoy, korban ki ? Aponara most educated persons, so thinking something uncommon things. Thanks.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন