শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

৬ মাসের কাজ ১৯ মাসেও শেষ হয়নি

আড়াইহাজারে রামচন্দ্রদী-উচিতপুরা সড়কের আধুনিকায়ন

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) থেকে আলআমিন ভূইয়া | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

নারয়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার রামচন্দ্রদী থেকে উচিতপুরা পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়ক নির্মাণের ছয় মাসের কাজ ১৯ মাসেও শেষ হয়নি। এ কারণে পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
এলজিইডি আড়াইহাজার কার্যালয় সূত্র জানায়, ইন্টারন্যাশনাল রোড ডায়নামিক (আইআরডি) এলজিইডি মন্ত্রণালয়ের আওতাধীন উচিতপুরা থেকে রামচন্দ্রদী চার কিলোমিটার সড়কটি প্রশস্ত এবং আধুনিকায়নের কাজ নূর এন্টারপ্রাইজ নামে ঠিকাধারি প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেয়া হয়। ২০১৬ মালের ২২ আগস্ট স্থানীয় সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু এ রাস্তা নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রায় এক কোটি টাকা বরাদ্দের এই রাস্তাটি আধুনিকায়নের কাজ ছয় মাসের মধ্যে শেষ করার কথা থাকলেও ১৯ মাসেও শেষ করেনি ঠিকাধারি প্রতিষ্ঠান।
সরেজিমন দেখা গেছে, দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায় সড়কের কার্পেটিং উঠে গেছে। সড়কের অধিকাংশ স্থানে সৃষ্ঠি হয়েছে বড় বড় গর্ত। প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। স্থানীয়রা এ রাস্তা দিয়ে এখন আর হেঁটে চলতে পারেন না।
গোপালদী পৌরসভার মেয়র আলহাজ এম এ হালিম শিকদার বলেন, রামচন্দ্রদী থেকে উচিতপুরা পর্যন্ত এই গুরুত্বপূর্ণ সড়ক দিয়ে আশপাশের লোকজনহ পাশ্ববর্তী উপজেলা সোনাগাঁও পাঁচ হাজারের অধিক লোকজন প্রতিদিন চলাচল করেন। দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কার না করায় বিপুল সংখ্যক জনসাধারণ দুর্ভোগ পোহাচ্ছেন।
রামচন্দ্রদী গ্রামের নজরুল ইসলাম, কৃষক আব্দুল বারেক, পাঁচানি গ্রামের মজিবুর রহমান জানান, হাড়িধোয়া নদীর পাশে অবস্থিত এই গুরুত্বপূর্ণ সড়কটি দিয়ে তিন শ’ বছরের পুরনো গোপালদী বাজারে প্রতিদিন যাতায়াত করতে হয়। বছরখানেক আগে সড়কটি আধুনিকায়নের জন্য সংস্কার করার কথা ছিল। কিন্তু দীর্ঘ সময়েও রাস্তাটি সংস্কার না হওয়ায় এ সড়কে চলাচলকারী লোকজন চরম ভোগান্তিতে পড়েছেন। অভিযোগ রয়েছে, উপজেলা প্রকৌশলী নাশির উদ্দিন আড়াইহাজারে যোগদান করার পর থেকেই উন্নয়ন মূলক কর্মকান্ডে স্থবিবরতা বিরাজ করছে। তিনি নিয়মিত অফিস করেন না। নামেমাত্র কোয়ার্টারে থাকলেও ঢাকা থেকে এসে অফিস করেন। তাই তিনি সপ্তাহে দুই-তিনদিন অফিস করেন না।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশল মোহা. নাশির উদ্দিন জানান, চলতি মে মাসের মধ্যে কাজ শেষ করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে চিঠি দেয়া হয়েছে। এর আগে সময় বৃদ্ধি করে আরো চারবার চিঠি দেয়া হয়েছিল। এবার নির্দিষ্ট সময়ের মধ্যে কাজটি সম্পন্ন না করলে তাদের কার্যাদেশ বাতিল করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন