রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

প্রাণের টানে পায়ে হেঁটে রাউজানের ঘরে ঘরে

ফজলে করিম চৌধুরীর সাড়া জাগানো কর্মসূচি

রাউজান (চট্টগ্রাম) থেকে এম বেলাল উদ্দিন | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

অনেকেই বলছেন অবাক কান্ড। একটানা চারদিনে ৪৫ ঘণ্টায় ১৫০ কিলোমিটার গ্রামীণ পথঘাটে ঘুরে ঘুরে রাউজান এলাকাবাসীর খবরাখবর নিলেন, জীবনযাপন নিজ চোখে দেখলেন আওয়ামী লীগের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। ‘প্রাণের টানে পায়ে হেঁটে রাউজানের ঘরে ঘরে’ কর্মসূচি সাড়া জাগিয়েছে। এখানে সেখানে বৈঠকে আড্ডায় দলমত নির্বিশেষে সর্বত্র সব শ্রেণি-পেশার মানুষের মাঝে চলছে আলোচনা। হাজারো নেতা-কর্মী, সমর্থক ও উৎসুক মানুষকে সাথে নিয়ে তার নেতৃত্বে পায়ে হাঁটা কর্মসূচি গত ১৯ এপ্রিল বৃহস্পতিবার রাতে শেষ হয় রাউজান পৌরসভার গহিরায়। চার দিনে তিনি একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের গ্রাম-পাড়া-মহল্লা প্রদক্ষিণের সময় কখনো ছিল প্রখর রোদ, কখেনোবা কালবৈশাখী ঝড়-বৃষ্টি।
জানা গেছে, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর স্বপ্ন ছিল পায়ে হেঁটে রাউজান ঘুরে দেখবেন। এর আগে তিনি এক ঘণ্টায় ৪ লাখ ৮৭ হাজার ফলদ চারাগাছ লাগিয়ে চমক সৃষ্টি করেন। অবশেষে ১৬ এপ্রিল শুরু হয় পথচলা কর্মসূচি পৌরসভার গহিরা হালদা ব্রিজ থেকেই। প্রতিদিন হাঁটার সময় গ্রামে গ্রামে পথসভা, সাধারণ মানুষের ফুলেল শুভেচ্ছা গ্রহণ আর সুখ-দুঃখের কথা শোনেন।
নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে ফজলে করিম চৌধুরী বলেন ‘পায়ে হেঁটে পুরো উপজেলা দেখা, বাংলাদেশের বুকে এটি এক অনন্য রেকর্ড। এত মানুষজন আমার সঙ্গে চারদিন হেঁটেছেন, যেখানে রাত সেখানে কাত হয়েছেন, এই দৃষ্টান্ত কোথাও নেই। আমি সবসময়ই রাউজানবাসীর পাশে আছি, থাকবো এই বার্তা দিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন