শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

পিএসসির নিয়োগ বাতিলে বেকার নার্সদের লাগাতার অবস্থান ধর্মঘট দাবি আদায় না হলে ১০ এপ্রিল থেকে আমরণ অনশন

প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) প্রকাশিত বিজ্ঞপ্তি অনতিবিলম্বে বাতিল করে আগের মতো ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ পূর্ণাঙ্গরূপে বাস্তবায়নের জন্য লাগাতার অবস্থান ধর্মঘট পালন করছেন নার্সরা। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির ব্যানারে দ্বিতীয় দিনের মত অবস্থান ধর্মঘট করছেন তারা। তবে দাবি আদায় না হলে আগামী ১০ এপ্রিল থেকে তারা আমরণ অনশনে যাবেন বলে জানিয়েছেন বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সভাপতি রাজীব কুমার বিশ্বাস।
তিনি বলেন, দাবি আদায়ে দীর্ঘদিন থেকে আন্দোলন করছি। কেউ আমাদের সাড়া দিচ্ছেন না। আমরা আগামী ৯ এপ্রিল পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবো। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে ১০ এপ্রিল থেকে আমরণ অনশন করা হবে। উল্লেখ্য, গত ২৮ মার্চ ৩ হাজার ৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয় পিএসসি। এ নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও আগের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগ ও বয়স ৩৬ বছরে উন্নীত করাসহ বিভিন্ন দাবিতে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন বেকার নার্সরা।
গত ৩০ মার্চ একই দাবিতে শাহবাগ মোড়ে সাড়ে ৩ ঘণ্টা অবস্থান করে সড়ক অবরোধ করলে পুলিশ সাউন্ড গ্রেনেড, জলকামান ও লাঠিপেটা করে তাদের সরিয়ে দেয়। পরে ৩ এপ্রিল কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ শেষে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন