শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

উন্নয়নের নামে মসজিদ ভাঙ্গা পাঠ্যবই থেকে আয়াত বাদ দেয়ার চক্রান্ত প্রতিহত করতে হবে -ওলামা লীগ

দেওয়ানবাগীকে রাষ্ট্রীয়ভাবে মুরতাদ ঘোষণা করতে হবে | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ৩:৪৬ পিএম

রমজানের পবিত্রতা রক্ষা, মসজিদ ভাঙ্গার হোতাদের গ্রেফতার, দেওয়ানবাগীর ইসলাম অবমাননা ও ধৃষ্টতার প্রতিবাদ, পার্বত্য সন্ত্রাসীদের বিরুদ্ধে সামরিক অভিযান চালানো, পাঠ্যপুস্তক থেকে জিহাদের আয়াত বাদ না দেয়ার দাবী এবং ভারতীয় চ্যানেল ও সিরিয়াল অবিলম্বে বন্ধের দাবীতে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ ও সমমনা ১৩ দল আজ সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। মানববন্ধনে নেতৃবৃন্দের দাবীসমূহ হচ্ছে-
রমজানে দ্রব্যমূল বৃদ্ধির পেছনে ৮৬ ব্যবসায়ীর সিন্ডিকেট ভাংতে তাদের গ্রেফতার করতে হবে। আসন্ন রমজান উপলক্ষ্যে স্কুল-কলেজ-ভার্সিটিতে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখতে হবে ৪৫ দিনের ছুটি দিতে হবে। ঈদ ১০ দিন জাতীয় ছুটি দিতে হবে। রমজান মাস উপলক্ষে খেলাধূলা বন্ধ, দ্রব্যমূল্য হ্রাস এবং টিভি চ্যানেলে অশ্লীল অশালীন নাচ-গান বন্ধ করতে হবে।
সদরঘাটে বাইতুন নাজাত মসজিদ ভাঙ্গার হোতারাসহ নদী তীরের অনেক মসজিদ এবং এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের নামে মসজিদ ভাঙ্গার হোতাদের গ্রেফতার ও ফাঁসি দিতে হবে। অন্যথায় মসজিদ বিরোধী দুষমনদের প্রতিহত করা হবে। মসজিদ ভাঙ্গার ষড়যন্ত্র কোন মুসলমানরা বরদাশত করবেনা। উন্নয়নের নামে মন্দির অক্ষত রেখে মসজিদ উচ্ছেদ করে সা¤প্রদায়িকতার বিস্তার ঘটানো হচ্ছে। সরকারকে বিতর্কিত করার এসব হোতাদের গ্রেফতার করতে হবে।
দেওয়ানবাগীর অসংখ্য ইসলাম অবমাননাকারী ও ধৃষ্টতামূলক বক্তব্য ও ফতোয়া দিয়ে ধর্মপ্রাণ মুসলমানের ঈমান নষ্ট করছে এবং ধর্মীয় অনুভ‚তিতে আঘাত দিয়ে চলছে। ইসলাম বিরোধী মারাত্মক কুফরী আক্বীদা প্রচার করায় দেওয়ানবাগীকে রাষ্ট্রীয়ভাবে মুরতাদ ঘোষণা করে কঠিন শাস্তি দিতে হবে।
পার্বত্য চট্টগ্রামের বিচ্ছিন্নতাবাদী উপজাতি সন্ত্রাসীরা মিয়ানমার এবং ভারত সীমান্ত অবৈধ অস্ত্র এনে সশস্ত্র তৎপরতা চালাচ্ছে। অবৈধ অস্ত্র সারাদেশে সন্ত্রাসীদের হাতে তুলে দিচ্ছে। তাই তামীল বিদ্রোহীদের মতো এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে সামরিক অভিযান চালাতে হবে।
১৯৭১ সালের মুক্তি সংগ্রামকে স্বাধীনতার ইতিহাসের দলীলপত্রে সুস্পষ্টভাবে জিহাদ হিসেবে বর্ণনা করা হয়েছে। অথচ জিহাদের অপব্যাখ্যা করে বিভিন্ন শ্রেণীর পাঠ্যপুস্তক থেকে মুসলমানদের শৌর্যবীর্যের ইতিহাস ঐতিহ্যমন্ডিত অধ্যায়সমূহ মুছে ফেলার নাস্তিক্যবাদী ষড়যন্ত্র বন্ধ করতে হবে। ইফার ডিজি শামীম আফজাল ওহাবীদের দিয়ে কুরআন শরীফের আয়াতের অর্থ পরিবর্তন করে বিভ্রান্তি সৃষ্টির কাজ করছে। তাই অবিলম্বে শামীম আফজালকে তার পদ থেকে বহিস্কার করতে হবে।
হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মুবারক শানে মানহানীকর বক্তব্য, লেখা, প্রকাশনা, টিভি প্রোগ্রাম, রেডিও প্রোগ্রাম, ইন্টারনেটে স্ট্যাটাসসহ যে কোন বিষয় প্রচার, প্রকাশ ও প্রদানকারীর মৃত্যুদণ্ড দিতে হবে।
“বাংলা সিরিয়াল সামাজিক অবক্ষয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে”, “বাজে গল্পের সিরিয়াল ভারতে সামাজিক সমস্যা বাড়াচ্ছে”। ভারতের পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতার বক্তব্য অনুযায়ী ভারতীয় টিভি সিরিয়াল যদি ভারতের সামাজিক অবক্ষয় হয় তাহলে বাংলাদেশে ভারতীয় টিভি সিরিয়াল অধিকমাত্রায় সামাজিক অবক্ষয় ঘটাচ্ছে। তাই ভারতীয় চ্যানেল ও সিরিয়াল অবিলম্বে নিষিদ্ধ করতে হবে।
বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের আলহাজ্জ মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, আলহাজ্জ কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সাধারণ সম্পাদক- বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ, আলহাজ্জ হাফেজ মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার, সভাপতি- সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদ, মাওলানা মুহম্মদ শওকত আলী শেখ ছিলিমপুরী, হাফেজ মাওলানা মুহাম্মদ আব্দুল জলিল, হাফেজ মাওলানা মোস্তফা চৌধুরী বাগেরহাটি, মাওলানা মুহম্মদ শোয়েব আহমেদ, মাওলানা মুহম্মদ আব্দুল গফুর, মুহম্মদ গরীব মাহাবুবসহ ১৩টি ইসলামী সমমনা সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ১৫ মে, ২০১৮, ৭:৫২ পিএম says : 1
Apnara boktitai “protihoto korte hobe” bole boktitai full jhoorir khoy fotan ashole mathe neme eai monafiqy karjo kormo bondo korar shot shahoshto ki ase?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন