বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আখতার হোসেন বুখারী ও নেতৃবৃন্দের প্রতিবাদ

ওলামা লীগের অবৈধ আহ্বায়ক কমিটি গঠিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ৪:২৮ পিএম

মো: আব্দুর রহীম: বহুধা বিভক্ত ওলামা লীগকে একীভূত করার লক্ষ্যে আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের নির্দেশে সম্প্রতি আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের পূর্বে তৎকালীন আাওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ বিভক্ত ওলামা লীগের নেতাদের নিয়ে একটি ঐক্যবদ্ধ ওলামা লীগ গঠনে প্রাথমিক আলোচনা করেছিলেন। আলোচনার দু-একদিন পরেই আওয়ামী ওলামা লীগের নামে একটি আহবায়ক কমিটি গঠনের খবর প্রচারিত হলে এই আহবায়ক কমিটিকে সম্পূর্ণ অবৈধ বলে উল্লেখ করেছেন ওলামা লীগের কেন্দ্রীয় সভাপতি পীরজাদা পীর আলহাজ্ব আখতার হোসেন বোখারী, সেক্রেটারী কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপূরী, কারর‌্যনির্বাহী সভাপতি আব্দুস সাত্তার, সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব লায়ন আবু বকর সিদ্দিক, জয়েন্ট সেক্রেটারী হাজী হাবীবুল্লাহ রুপগঞ্জী।
এ্ই আহ্বায়ক কমিটি গঠনের পরপরই আব্দুস সোবহান গোলাপ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার সম্পাদক হওয়ার কারণে ওলামা লীগের ঐক্য প্রক্রিয়া ঝুলে যায়। আব্দুস সোবহান গোলাপ ওলামা লীগের একক কমিটি গঠন করতে না পারায় তার উদ্যোগের পূর্বে যা্রা ওলামা লীগের নেতৃত্বে ছিলেন তারাই এখন ওলামা লীগের নেতৃত্ব দিচ্ছেন।
এই বিষয়ে ওলামা লীগের নেতৃবৃন্দ বলেন, “আওয়ামী লীগের হাই কমান্ডের নির্দেশ ছাড়া ওলামা লীগের আহ্বায়ক কমিটি গঠনের প্রশ্নই আসে না। আহ্ববায়ক কমিটি গঠনের বিষয়টি ধর্মপ্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ আব্দুল্লাহর নজেরে নিলে তিনি বলেন, এই বিষয়ে তিনি কিছুই জানেন না। কে বা কারা করেছে, এই বিষয়ে তিনি অবগত নন। ওলামা লীগের নেতৃবৃন্দ বলেন, “খবর নিয়ে জানা গেছে, ভূয়া আহ্বায়ক কমিটিতে যুদ্ধাপরাধী মার্কা এবং বিএনপিমনা কিছু আলেমকে স্থান দেওয়া হয়েছে, যা অত্যন্ত দূর্ভাগ্যজনক প্রকৃত ওলামা লীগের কোন নেতার পক্ষেই যা সম্ভব নয়, যা দলীয় আদর্শের খেলাফ। নেতৃবৃন্দ বলেন, ওলামা লীগের একটি একক কমিটি গঠনের জন্য দলের হাই কমান্ডের সাথে যোগাযোগ করে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য ধর্মপ্রতিমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন