শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পরাজয়ের ক্ষণ গুনছে ইংলিশরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৮, ১২:০০ এএম

চোখ রাঙ্গানিটা এসেছিল দ্বিতীয় দিনেই। তৃতীয় দিনের চা বিরতির আগে ইংল্যান্ডের জন্য তা নিলো ভয়াল রূপ। ইনিংস হার এড়াতে তখনও স্বাগতিকদের করতে হত ৬৮ রান, পাকিস্তানের প্রয়োজন ছিল ৪ উইকেট।
লর্ডস টেস্টে ১৭৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংলিশদের হয়ে ক্রিজে দাঁড়াতে পারেন কেবল অধিনায়ক জো রুট (৬৮)। বাকিদের মধ্যে দুই অঙ্ক স্পর্শ করেন কেবল ডেভিড মালান (১২)। স্কোরবোর্ডে ১ রান যোগ হতেই দ্বিতীয় ওভারে আব্বাসের এলবিডবিøউয়ের শিকার হন কুক। দলীয় ৩১ রানে আরেক ওপেনার স্টোনম্যানকে সরাসরি বোল্ড করে দেন শাদব খান। এরপরই আগে রুট-মালানের সর্বোচ্চ ৬০ রানের জুটি। মালানকে উইকেটের পিছনে ক্যাচে পরিণত করে জুটি বিচ্ছিন্ন করেন আমির। একই ওভারে বেয়ারস্টোর উইকেট উপড়ে ইংলিশদের চরম হতাশা উপহার দেন এই বাঁ-হাতি পেসার। তিন ওভারের ব্যবধানে স্টোকস ও রুটকে ফেরান যথাক্রমে শাদব খান ও আব্বাস। ২ উইকেটে ৯১ থেকে ১১০ রানে ৬ উইকেটে পরিণত হয় স্বাগতিকদের ইনিংস। এরপর লড়াইয়ের ভার পড়ে জস বাটলার ও অভিষিক্ত ডমিনিখ বেসের উপর। কিন্তু তারা কতক্ষণ লড়াইটা চালিয়ে যেত পারবেন সেটাই এখন দেখার।
হাতের দুই উইকেট নিয়ে এদিন ১৩ রান যোগ করতে পারে পাকিস্তান। আগের দিন স্টোকসের বাউন্সারে হাত ভেঙ্গে যাওয়া বাবর অবশ্য ব্যাটে নামতে পারেননি। ৩টি করে উইকেট নেন অ্যান্ডারসন ও স্টোকস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন