বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

নিবন্ধ

চিঠিপত্র : স্পোর্টস রেডিও প্রয়োজন

প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বাংলাদেশ বেতার সবসময় খেলার ধারাবিবরণী প্রচার করে থাকে। এ জন্য কখনো কখনো বেতারের নিয়মিত অনুষ্ঠান প্রচার বন্ধ রাখা হয়। সংসদ অধিবেশন কিংবা জাতীয় কোনো অনুষ্ঠান শুরু হলে জোড়াতালি দিয়ে বেতারের অনুষ্ঠান প্রচার করা হয়ে থাকে। যেমন ঢাকা-ক-এর অনুষ্ঠান ঢাকা-খ তে, ঢাকা-খ-এর অনুষ্ঠান ঢাকা-গ তে প্রচার করা হয়। ঢাকা-গ-এর অনুষ্ঠান বন্ধ থাকে। আর সংসদ অধিবেশন ও জাতীয় খেলা একই সময়ে শুরু হলে ঢাকা-ক ও খ-তে যথাক্রমে সংসদ ও খেলার ধারাবিবরণী প্রচার হয়। আর ঢাকা-গ-তে প্রচার হয় ঢাকা-ক-এর অনুষ্ঠান। অর্থাৎ সংসদ অধিবেশন ও জাতীয় খেলা একই সময়ে শুরু হলে ঢাকা-গ-ই শ্রোতাদের একমাত্র উপায়। আশ্চর্যের বিষয় হলো, ঢাকা-গ শুধুমাত্র ঢাকা অঞ্চলের শ্রোতাদের জন্য। অনুষ্ঠান শোনা থেকে বঞ্চিত হন ঢাকার বাইরের শ্রোতারা। এ জন্য প্রয়োজন একটি স্পোর্টস রেডিও প্রতিষ্ঠা। এতে খেলাপ্রেমিকরা সব খেলাই শোনার সুযোগ পাবেন। খেলার ধারাবিবরণী ও খবরাখবর প্রচারের জন্য একটি পৃথক বেতার প্রতিষ্ঠা হলে বাংলাদেশ বেতারের নিয়মিত অনুষ্ঠান প্রচারে কোনো বিচ্যুতি হবে না। আর কোনো শ্রোতাও বঞ্চিত হবেন না অনুষ্ঠান শোনা থেকে। বিষয়টি বিবেচনার জন্য তথ্য মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করছি।
মো. আজিনুর রহমান লিমন,
আছানধনী মিয়াপাড়া, চাপানীহাট,
ডিমলা, নীলফামারী

শিক্ষামন্ত্রী মহোদয়কে অভিনন্দন
শিক্ষা সংস্কার ও উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করে বিদ্যানুরাগী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ইতোমধ্যে স্মরণীয় ও বরণীয় ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। দেশের প্রায় ৫ লাখ বেসরকারি শিক্ষক-কর্মচারীকে ৮ম বেতন স্কেলে অন্তর্ভুক্ত করায় তিনি আমাদের সকলের আস্থার প্রতীক হিসেবে চিহ্নিত হয়েছেন।
গত ৩ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত শিক্ষা আইন,-২০১৬ এর খসড়ায় ৫৭ ধারার ৮নং উপধারায় লেখা হয়েছে “বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (এমপিওভুক্ত) শিক্ষকগণের বদলি ও পদোন্নতির বিষয়ে সরকার পৃথকভাবে নীতিমালা প্রণয়ন করিবে।” বদলি ও পদোন্নতির ব্যবস্থা হলে এটিও হবে একটি যুগান্তকারী পদক্ষেপ। তিনি যে সত্যিই শিক্ষা ও শিক্ষকবান্ধব ব্যক্তিত্ব, বিশেষত তিনি যে বেসরকারি শিক্ষকগণের অকৃত্রিম অভিভাবক তার স্বপক্ষে এটি একটি জ্বলন্ত দৃষ্টান্ত। এ পদক্ষেপের জন্য আমরা শিক্ষামন্ত্রী মহোদয়কে জানাই অভিনন্দন ও বিনম্র শ্রদ্ধা। আমরা তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।
ড. মোহাঃ এমরান হোসেন
অধ্যক্ষ, শংকরবাটী হেফজুল উলুম এফ কে কামিল মাদরাসা
চাঁপাইনবাবগঞ্জ ও সেক্রেটারী
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেসীন
চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন