সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

স্মৃতিফলকে নাম অন্তর্ভূক্তির দাবিতে স্মারকলিপি

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে নাম অন্তর্ভূক্তির দাবি জানিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করেছে মুক্তিযোদ্ধা শেখ আঃ খালেকের পরিবার। গোপালগঞ্জ জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে আবেদন করেও স্মৃতিফলকে নাম প্রতিস্থাপন না হওয়ায় চরম ক্ষোভ প্রকাশ করেছে তার ছেলে শেখ মোঃ আলিউজ্জামান।
জানা যায়, কোটালীপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পুরাতন ভবনের স্মৃতিফলকে হেমায়েত বাহিনীর প্রধান প্রশিক্ষক হিসাবে বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ খালেকের নাম ছিল কিন্তু শিল্পকলা একাডেমির সামনে নতুন স্মৃতিফলকে প্রধান প্রশিক্ষক হিসাবে শেখ আঃ খালেকের নাম নাই। বিষয়টি জানার পরে গত বছরের ১২ জুলাই শেখ আঃ খালেকের ছেলে শেখ মোঃ আলিউজ্জামান গোপালগঞ্জ জেলা প্রশাসকের বরাবরে একটি আবেদন করেন, জেলা প্রশাসক বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেন, নির্বাহী অফিসার পৌরসভাকে পত্র দিয়ে মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে শেখ আঃ খালেকের নামটি স্থাপন করার কথা জানালে প্রায় ১ বছর অতিবাহিত হয়ে গেলেও এখন পর্যন্ত মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে প্রধান প্রশিক্ষক শেখ আঃ খালেকের নাম লেখা হয়নি। শেখ আঃ খালেকের ছেলে শেখ মোঃ আলিউজ্জামান বলেন আমার পিতা হেমায়েত বাহিনীর প্রধান প্রশিক্ষক ছিলেন, আজ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে বাবার নাম নেই। এটা অত্যন্ত দুঃখজনক আমি স্মৃতিফলকে আমার বাবার নাম স্থাপনের দাবি জানাচ্ছি।
এ ব্যাপরে পৌরসভার নির্বাহী প্রকৌশলী সরদার মাহবুবুর রহমান বলেন, দ্রুতই মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে শেখ আ. খালেকের নামটি প্রতিস্থাপন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন