বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি নিজেরাই নিজেদের মাইনাস করেছে : দীপু মনি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:৪১ এএম

বিএনপি নিজেরাই নিজেদেরকে মাইনাস করেছে মন্তব্যে করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। তিনি বলেন, বিএনপিকে মাইনাস করার প্রয়োজন নেই। তারা নিজেরাই নিজেদের মাইনাস করেছে। বেগম জিয়ার দল দুর্নীতি, দুঃশাসন, নাশকতা ও দেশবাসীর ওপর নির্যাতন করায় তালের অব¯’ান তলানিতে গিয়ে ঠেকেছে।
গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)›র সাগর-রুণি মিলনায়তনে ‘স্বপ্ন ফাউন্ডেশন’ আয়োজিত ‘আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
দীপু মনি বলেন, বিএনপি তথাকথিত আন্দোলনের নামে ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত মানুষকে আগুনে পুড়িয়ে-পুড়িয়ে হত্যা করে দেশের রাজনীতি থেকে মাইনাস হয়ে পড়েছে। তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বিশ্বের প্রথম তিন নম্বর দুর্নীতিবাজ সরকার প্রধানে একজন অভিধায় পরিচিত। খালেদা জিয়া ও তার পরিবারের দুর্নীতির কারণেই নিজে নিজে রাজনীতি থেকে মাইনাস করেছেন । সেখান থেকে তার দলের মহাসচিব যা কিছু বলে হাস্যকর।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তির বিষয়ে স্মৃতিচারণ করে সাবেক এই পরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০০৮ সালের ১১ জুন জনগণের চাপে যখন সেই সেনাসমর্থিত তত্ত¡াবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিয়েছেন। আর মুক্তি দিয়েছেন বলেই আজকে আমরা এই জায়গায় আসতে পেরেছি। তিনি বলেন, শেখ হাসিনাকে আটকে রেখে গণতন্ত্রের পথ থেকে সরে সাময়িক শাসন তৈরি করার জন্যই তাকে আটকে রাখা হয়েছিলো। আর তখন যেটা বলা হতো যে, মাইনাস টু। আসলে সেটা নয়। তখন তত্ত¡াবধায়ক সরকার মাইনাস টু নয়, বরং শেখ হাসিনাকে মাইনাস ওয়ান করতে চেয়েছিলো। সেই সময়ে প্রথমে শেখ হাসিনাকে আটক করা হয়েছিলো এবং তারপরে খালেদা জিয়াকে আটক করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Kowaj Ali khan ১৬ জুলাই, ২০১৮, ৭:১৮ এএম says : 0
দিনে দিনে বারিয়াছে দেনা।এখন আর কি করনা? অনেক চিন্তায় ঘুম আসিবে না। সম্মানিত বাংলাদেশী জাতি কখনো কাহাকেও এই, সেই, কথা বলেন না। আমরা আনিব সত্যিকার স্বাধীনতা আমরা করিব সকলকে সম্মান। আসিবে ন্যায় বিচার। ইনশাআল্লাহ। ************
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ১৮ জুলাই, ২০১৮, ৮:২৮ এএম says : 0
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি দেরীতে হলেও সত্য কথা বলেছেন ............... আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে আল্লাহ্‌র হেকমত বুঝার এবং সেটার উপর থাকার ক্ষমতা দান করুন। আমীন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন