শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাভার সেন্ট্রাল হাসপাতালে রোগীর মৃত্যু, তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ৯:০৬ পিএম

ঢাকার সাভারে একটি বেসরকারী হাসপাতালে ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এঘটনায় ঢাকা সিভিল সার্জনের নির্দেশে ৫সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
সাভারের তালবাগ এলাকায় অবস্থিত ‘সাভার সেন্ট্রাল হাসপাতাল লিমিটেড’ এ ঘটনার পর মঙ্গলবার ঢাকা সিভিল সার্জন ডা. এহসানুল করিমের নির্দেশে ৫সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমজাদুল হক।
নিহত জাহানারা বেগমের (৪০) বাড়ী বাগেরহাট জেলার মংলা থানা এলাকায়। সে দুই সন্তান নিয়ে সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় ভাড়া বাসায় থাকতেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমজাদুল হক জানান, পহেলা জুলাই মধ্য রাতে সাভার সেন্ট্রাল হাসপাতালে জাহানারা বেগম ভর্তি হয়। গত ৯জুলাই সার্জন ডা. অসিত বাবু মেরুদন্ডের অপারেশন করেন। পরবর্তীতে সোমবার রাতে হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় জাহানারা মারা যায়।
তিনি আরও জানান, এঘটনা তদন্তে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ড (সার্জারী) ডা. মোছা: শাহনাজ পারভীনকে প্রধান করে ৫সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হচ্ছে- জুনিয়র কনসালটেন্ড (কার্ডিওলজী) ডা. আরিফুর রহমান, মেডিকেল অফিসার ডা. মো: জাভেদ হোসেন, উপ স্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. বেনজির আক্তার, অফিস সহায়ক মো: লিটন মিয়া।
আগামী ১০ কার্য্য দিবসের মধ্যে প্রতিবেদন দিত বলা হয়েছে।
নিহত জাহানারা বেগমের ভাই ফয়সাল জানান, তার বোনের দুই পায়ে রক্ত চলাচলে সমস্যা হতো। ডাক্তারের পরামর্শে মেরুদন্ডের অপারেশন করা হয়। ভুল অপারেশনের কারনে তার বোনের মৃত্যু হয়েছে বলে দাবী করেন তিনি। অপারেশনের সময় হাসপাতালের মালিক ডা. আবু তাহের উপস্থিত ছিলেন। তিনি বলেন, হাসপাতালের দালালদের মাধ্য তার বোনকে ওখানে ভর্তি করেছিলেন।
সাভার সেন্ট্রাল হাসপাতাল লিমিটেডের মালিক ডা. আবু তাহের জানন, অপারেশনের সময় আমি ছিলাম না। এমনকি আমি কয়েক দিন ধরে হাসপাতালে যাই না, কি হয়েছে তাও বলতে পারি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন