বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আড়াইহাজারে এইচ পি কেমিকেলে অগ্নিকান্ডের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি

আড়াইহাজার (নারায়ণগঞ্জ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৬:৫০ পিএম | আপডেট : ৯:১৯ পিএম, ১ মার্চ, ২০২৩

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার তিনগাঁও এলাকার এইচ পি কেমিকেল কারখানায় ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ কমিটি গঠন করা হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলো আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও আড়াইহাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার। কমিটিকে ৭ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আ্ড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইশতিয়াক আহমেদ তদন্ত কমিটি গঠনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।
তদন্ত কমিটির আহ্বায়ক ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু ছাঈদ মল্লিক বলেন, ‘কর্মদিবস থাকা সত্বেও কেমিকেল কারখানাটি বন্ধ ছিলো। কেন বন্ধ ছিল বিষয়টি মাথায় রেখে অগ্নিকান্ডের কারণ উদঘাটন ও ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারণে তদন্ত কমিটি কাজ শুরু করছে। আশা করছি নির্ধারিত সময়ের মধ্যেই তদন্ত প্রতিবেদন দাখিল সম্ভব হবে।

মঙ্গলবার দুপুরে উপজেলার দুপ্তারা ইউনিয়নের তিনগাঁও এলাকায় অবস্থিত এইচপি কেমিকেলের কারখানাটি বন্ধ থাকা অবস্থায় ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। খবর পেয়ে আড়াইহাজার, রূপগঞ্জ এবং মাধবদীর ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট এক সাথে সাড়ে তিন ঘন্টা চেষ্টার পর আগুণ নিয়ন্ত্রন আনতে সক্ষম হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন