রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সাটুরিয়ায় পিচঢালা সড়কে ইটের সলিং

সাটুরিয়া (মানিকগঞ্জ) থেকে মো. সোহেল রানা খান | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার প্রধান সড়ক গোলড়া সাটুরিয়া বালিয়াটি সড়কে পিচঢালা সড়কের ওপর দিয়ে ইটের সলিং করা হয়েছে।
সড়কটির বিভিন্ন জায়গায় কয়েকটি স্থানে কর্পেটিয়ের ওপর ইটের সলিং করা হয়েছে। প্রায় দুই বছর ধরে সাটুরিয়ার গোলড়া ও বালিয়াটি সড়কের বেহাল দশা। সাটুরিয়া উপজেলার প্রধান সড়ক সাটুরিয়া বালিয়াটি সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়ক জুড়ে অসংখ্য গর্ত তৈরি
হয়েছে। সামান্য বৃষ্টিতে এ সড়কটি মাঝে মাঝের গর্তগুলো পুকুরে পরিনত হয়। ১৬ কিলোমিটার সড়কের মাঝে ছোট বড় শত শত গর্ত সৃষ্টি হয়েছে। ফলে হেলবাইকসহ ছোট যানবাহন প্রায় উল্টে গিয়ে দুর্ঘটনা ঘটে। তাছাড়া এসব গর্তে পরিবহনগুলো আটকে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।
সাটুরিয়া গোড়লা বালিয়াটি সড়কের ২০ মিনিটের রাস্তা বর্তমানে যেতে লাগে এক ঘণ্টার বেশি। সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গেছে।
কয়েকটি স্থানে সড়কের দুপাশ ডেবে যাওয়ায় সামান্য বৃষ্টি হলেই পানি জমে থাকে। বেশ কয়েক বছর ধরে সড়কটি সংস্কার না করায় এমন বেহালদশা হয়েছে। এদিকে সড়ক ও জনপথ অধিদপ্তর সড়কে সংস্কার কাজ করলেও ১৫ দিন যেতে না যেতেই আবার ভেঙে যায়। সড়কের গর্ত গুলোতে পিচঢালা সড়কের ওপর দিয়ে ইটের সলিং করা হয়েছে।
জানা গেছে, কয়েক মাস আগে একনেকের সভায় সাটুরিয়া গোলড়া সড়কটি নতুন করে সংস্কার করার অনুমোদন হয়। সে সময় আশার আলো দেখেছিল সাটুরিয়াবাসী। তার পরে প্রায় ছয় মাস পেরিয়ে গেলেও সড়কটির সংস্কার কাজ শুরু হয়নি।
সড়ক ও জনপথ অধিদপ্তর কয়েক মাস পর পর পিচঢালা কার্পেটিং সড়কের ওপর দিয়ে সড়ক সংস্কারের নামে ইটের সলিং করায় আরও বেশি ভোগান্তিতে পড়েছে ছোট বড় যানবাহনের চালকরা। সড়কের সাটুরিয়ার জান্না, উত্তর কাওন্নারা ও জনসেবা বাসস্ট্যান্ড এলাকায় কর্পেটিয়ের ওপর ইটের সলিং করা হয়েছে। এ ছাড়া কয়েকদিন আগে সড়কের ছোট বড় গর্ত গুলোতে পাথর ফেলে তার ওপর নামমাত্র বিটুমিন দিয়ে কাজ করছে ঠিকাদার। এসব গর্ত ভরাট করার দুতিন দিনের মধ্যে ফের সেই গর্ত ভেঙে বড় আকার ধারণ করছে।
সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. কামাল উদ্দিন আহম্মেদ জানায়, চলতি মাসে এ সড়কের অনলাইনে দরপত্র আহ্বান করা হয়েছে। সড়কের নিচু স্থানে এর আগেই কার্পেটিংয়ের ওপর ইটের সলিং করা হচ্ছে। ঈদ সামনে রেখে সড়ক মেরামতের কাজও করা হচ্ছে। ঈদুল আজহার পর থেকে বালিয়াটি গোলড়া সড়কের পূর্ণ সংস্কার করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন