শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ৩০। দিন দিন আমার চুলগুলো পড়ে যাচ্ছে। এটি এক অসহ্য যন্ত্রণা। আমি দ্রুত চুলপড়া বন্ধসহ নতুন চুল গজানোর পরামর্শ চাই।
Ñ শরীফ। যশোর।
উত্তর : অত্যাধুনিক ‘স্টেমসেল থেরাপী’ মাত্র ০১ সেশন চিকিৎসায় আপনার মাথার অনেক চুক গজাতে সক্ষম। এতে কোন পার্শ্ব-ক্রিয়া নেই।
প্রশ্ন : আমি নব-বিবাহিত। বয়স ২৪। প্রতিদিন আমি মাত্র ০১ বার সহবাসে সক্ষম হই। কিন্তু এতে স্ত্রী ভীষণ নারাজ। তাই আমি আমার শারীরিক অবস্থার উন্নতি চাই।
Ñসবুজ। কিশোরগঞ্জ।
উত্তর : আপনি দেরী না করে একজন। অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন। তিনি আপনার রক্তের হরমোন এনালাইসিস করে আপনাকে সঠিক চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তুলতে পারবেন।
প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ১৭। এ বয়সে আমার মুখে মেছতা হয়েছে। অনেক ওষুধ ব্যবহার করেছি। কিন্তু মেছতা কমছে না। এতে আমার মুখশ্রী অসুন্দর হয়ে পড়েছে। আমি এ অবস্থা হতে আরোগ্য লাভ করতে চাই।
Ñলুবনা। পল্লবী। মীরপুর।
উত্তর : বর্তমানে লেজার চিকিৎসা বা মেসোথেরাপির মাধ্যমে মাত্র কয়েক সেশন চিকিৎসায় কোন পার্শ্ব-ক্রিয়া ছাড়াই মেছতা নির্মূল করা সম্ভব।
প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৫০। আমার দু’পায়ের তলায় অনেক ফাটা সৃষ্টি হয়েছে। সাথে ব্যথা ও চুলকানি। বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা করেছেন। কিন্তু কাজ হয়নি। তাই আপনার শরণাপন্ন হলাম।
Ñমো. আফজাল হোসেন। পিরোজপুর।
উত্তর : আপনার পায়ে ‘ক্র্যাকসোল’ রোগ হয়েছে। তবে চিকিৎসা করালে ক্র্যাকসোল’ নিরাময়-সম্ভব।
ষ ডা. একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জী বিশেষজ্ঞ এবং
সিনিয়র কনসালটেন্ট, কসমেটিক সার্জ।
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৪২৯, ০২ ৯৩৪২৮৭৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন