শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বৃত্তি পেলেন ১০ আরচ্যার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

স্পন্সর হিসেবে বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ সিটি গ্রæপ। ‘তীর গো ফর গোল্ড’ প্রকল্পের আওতায় ইতোমধ্যে এই চুক্তির মেয়াদ এক বছর পূর্ণ হয়েছে। গতকাল দু’পক্ষের মধ্যে দ্বি-বার্ষিক চুক্তি নবায়ন হয়। গত বছরের অক্টোবরে চুক্তির শুরুতেই উল্লেখ ছিল পারফরম্যান্স ভালো হলে পরবর্তী বছর অর্থের পরিমাণ বাড়ানো হবে। আর খারাপ হলে তা কমে যাবে। গেল এক বছরে লাল-সবুজের আরচ্যারদের পারফরম্যান্স ভালো হওয়ায় এবার স্পন্সরশিপের অর্থের পরিমাণ বাড়িয়ে দিয়েছে সিটি গ্রæপ। চুক্তির প্রথম বছরে আরচ্যারি ফেডারেশনকে এই স্পন্সর প্রতিষ্ঠান ১ কোটি ৮০ লাখ টাকা দিলেও দ্বিতীয় বর্ষে এসে তারা আরো ৪০ লাখ টাকা বাড়ালো। আগামী এক বছর সিটি গ্রæপ বাংলাদেশের আরচ্যারদের পেছনে খরচ করবে ২ কোটি ২০ লাখ টাকা। শুধু তাই নয়, তারা জাতীয় দলের ক্যাম্পে থাকা ১৯ আরচ্যারের মধ্যে ১০ জনকে মাসিক বৃত্তিও প্রদান করছে। গতকাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্যই জানান সিটি গ্রæপের নির্বাহী পরিচালক (মার্কেটিং অ্যান্ড ফাইন্যান্স) শোয়েব মোহাম্মদ আসাদুজ্জামান।
গত বছর এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপ, জাতীয় চ্যাম্পিয়নশিপ এবং তৃণমূল থেকে প্রতিভা বাছাই অন্বেষণে স্পন্সর করেছে সিটি গ্রæপ। এর বাইরে খেলোয়াড়দের ক্যাম্প, থাকা-খাওয়া, কোচিং স্টাফদের বেতন সব মিলে প্রায় ২ কোটি টাকা খরচ করেছে তারা। ফলে রোমান সানা, রোকসানা আক্তাররা হতাশ করেননি স্পন্সর প্রতিষ্ঠানকে। বিভিন্ন প্রতিযোগিতা থেকে গেল এক বছরে তারা ৯টি স্বর্ণপদক উপহার দিয়েছেন দেশকে। আরচ্যারদের একটা লক্ষ্য বেঁধে দিয়েছিল স্পন্সর প্রতিষ্ঠান। গেম টার্গেটে কত স্কোর করতে হবে, অনুশীলন কত? আরচ্যাররা লক্ষ্যের শতভাগ পূরণ না করতে পারলেও আগের চেয়ে উন্নতির ছাপ রেখেছেন। এতে খুশি সিটি গ্রæপের দায়িত্বশীলরা।
এদিকে ১৯ আরচ্যারকে নিয়ে বর্তমানে নিয়মিতই চলছে জাতীয় দলের ক্যাম্প। এদের মধ্যে নয় জন আরচ্যার বাংলাদেশ সেনাবাহিনী ও আনসারসহ বিভিন্ন সংস্থায় কর্মরত থাকায় নিয়মিত বেতন পাচ্ছেন। বাকি ১০ জন বছর ব্যাপী ক্যাম্পে থাকলেও চাকরী না করায় এতোদিন কোনো আর্থিক সুযোগ-সুবিধা পাননি। সিটি গ্রæপ এই ১০ আরচ্যারকে মাসিক বৃত্তি ৫ হাজার টাকা করে প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। কাল ছয় জনের হাতে বৃত্তির টাকা তুলে দিয়েছে। এরা হলেন- অসীম, ইব্রাহিম, বিউটি, ইতি, তামিম ও রিতু। বাকি চার জন বিকেএসপিতে পরীক্ষা থাকায় উপস্থিত হতে পারেননি।
সিটি গ্রæপের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল। তিনি বলেন, ‘আরচ্যারদের পারফরম্যান্স ভালো হওয়ায় সিটি গ্রæপ চুক্তির দ্বিতীয় বর্ষে এসে অর্থের পরিমাণ বাড়িয়েছে। এ জন্য তাদের ধন্যবাদ জানাই। আরচ্যারদের বৃত্তি প্রদানের সিদ্ধান্ত তাদের একটি মহৎ উদ্যোগ বলে মনে করি আমি।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন