রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চুনারুঘাটে আগাম ঈদ পালনের প্রতিবাদে লাঠি মিছিল

চুনারুঘাট (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

মির্জাখীল ও ছাদরার আগাম ঈদ পালনের প্রতিবাদে চুনারুঘাটের শায়েস্তাগঞ্জ গোল চত্তরে লাঠি মিছিল ও প্রতিবাদসভা অনুষ্টিত হয়েছে। গত শুক্রবার বাদ আছর মির্জাখীল ও ছাদরার আগাম ঈদ পালনকারীদের অপপ্রচারের বিরুদ্ধে এ প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়। আল্লামা খাজা আজিজুল বারী মুজাদ্দেদী নেতৃত্বে প্রতিবাদ মিছিল ও সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন মুফতি আব্দুল মমিন, মাওলানা মুশাহিদুল ইসলাম, হাফেজ তোফজ্জল হাছান, মাওলানা নজরুল ইসলাম, মোঃ সেলিম চৌধুরী, মোঃ জয়নাল আবেদিন, আব্দুল্লাহ আল মামুন, ইকবাল মিয়া ও মোঃ আমজাদ হোসেন। সভাপতির বক্তব্যে খাজা আজিজুল বলেন আগাম ঈদ পালনকারী ও অহমীদের ভ্রান্ততা বিষদভাবে বিবরণ দিয়ে তিনি বলেন মির্জখীলিদের তাদের পীরের বাড়ি আগাম ঈদ উদযাপন করা ইসলাম সম্মত নয়। আগের দিনের কুরবানীর পশুর গোশত মুসলমানদের খাওয়া হারাম।
তিনি বলেন আজ দেশের গোটা কয়েক পরিবার মির্জাখীলিদের অনুশারীর লোকজন ইসলাম ও মুসলমাদেরকে বিদ্ধা-আগুলি দেখিয়ে আগাম ঈদ পালন করে যাচ্ছে। আর তাদের ঈদ পালনে সরকার পুলিশ পাহারা দিয়ে যাচ্ছে। মুজাদ্দেদী বলেন, ইসলাম ও মুসলমাদের ছদ্দবেশে ঈমান হরণকারীদের আগাম ঈদ পালনে পুলিশ পাহারা প্রত্যাহার করার জন্য সবরকারের প্রতি আহবান জানান।
উল্লেখ্য যে, আগাম ঈদ পালনের বিরুদ্ধে শ্রীমঙ্গল, মৌলভীবাজার ও বি.বাড়িয়াসহ বিভিন্ন স্থানে আল্লামা খাজা আজিজুল বারী মুজাদ্দেদীর নেতৃত্বে প্রতিবাদ মিছিল সমাবেশ চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মাসুদ ১২ আগস্ট, ২০১৮, ৩:৩৪ এএম says : 0
আলেমগণের সমন্বয়ে গঠিত এক আলোচনা সভার মাধ্যমে এসবের সমাধান হওয়া দরকার।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন