বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কওমি সনদ স্বীকৃতির বিরোধিতা মূর্খতা -মাওলানা আবদুল লতিফ নেজামী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ৬:০১ পিএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী মন্ত্রিসভা দাওরায়ে হাদিসকে মাস্টার্স ডিগ্রি সমমান দেয়ায় প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদকে অভিনন্দন জানিয়েছেন। সরকারের এই উদ্যোগ কওমি শিক্ষার ইতিহাসে মাইল ফলক হয়ে থাকবে। আজ সকালে দলীয় কার্যালয়ে নেজামে ইসলাম পার্টি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি অধ্যাপক এহতেশাম সারওয়ার, যুগ্ম-মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন, সহকারী মহা-সচিব আলহাজ মাওলানা ওবায়দুল হক ও রবিউল ইসলাম রুবেল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এ কে এম আশরাফুল হক, প্রচার সম্পাদক মাওলানা মুমিনুল ইসলাম, অর্থ সম্পাদক মুফতি আবদুল কাইয়ূম, দপ্তর সম্পাদক পীরজাদা সৈয়দ মো. আহসান ও ছাত্রনেতা মো. নুরুজ্জামান প্রমুখ।
আইওজে চেয়ারম্যান মাওলানা নেজামী কওমি মাদরাসা সনদের স্বীকৃতির বিরোধিতাকারীরা মূর্খের স্বর্গে বাস করেন। বিশ্বের বিভিন্ন দেশে পৃথক ধর্ম শিক্ষাকে উৎসাহিত করছে। তাই সরকারি ও বেসরকারিভাবে গড়ে উঠছে পৃথক পৃথক ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান। পশ্চিমা বিশ্বের বহু দেশে সরকারি উদ্যোগে পৃথকভাবে খ্রিস্টধর্ম শিক্ষা চালু করা হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রে ধর্মশিক্ষার জন্যে স্কুল-কলেজ ছাড়াও ওয়াশিংটনে একটি ক্যাথলিক ইউনিভার্সিটি রয়েছে। সোভিয়েত ইউনিয়নে ৭০ বছর পর আবার ধর্ম শিক্ষা শুরু হয়েছে।
চীন, যুক্তরাষ্ট্র, ভারত, ফ্রান্স, জার্মানি, গ্রিস, কানাডা, তুরস্ক, সৌদি আরবসহ সব মুসলিম দেশে কোনো না কোনোভাবে পৃথক ধর্মীয় শিক্ষা চালু আছে। বিশ্বের সর্বশ্রেষ্ঠ কওমি মাদরাসা ভারতের দেওবন্দে অবস্থিত। ভারত ও পাকিস্তানে কাওমি মাদরাসাসমূহের দাওরায়ে হাদিস (তাকমিল)-এর সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
১৫ আগস্ট, ২০১৮, ১১:২১ পিএম says : 0
এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন সরকার কে ধন্যবাদ যানাই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন