বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ সীমান্তে ভারতের আগ্রাসী থাবা অত্যন্ত প্রকট -মাওলানা আবদুল লতিফ নেজামী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

 ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, বাংলাদেশ সীমান্তে ভারতের প্রতিনিয়ত আগ্রাসী থাবা আজ অত্যন্ত প্রকট আকার ধারণ করেছে।

বাংলাদেশের স্বাধীনতা- সার্বভৌমত্ব পদানত করার লক্ষ্যে অপতৎপরতা চালিয়ে আসছে ভারত। গত ৭ দশকে একটি দিনও বাংলাদেশের সাথে সৎপ্রতিবেশীসূলভ সম্পর্ক সৃষ্টির আবহ রচনার সুযোগ দেয়নি দেশটি।

তিনি গতকাল শুক্রবার সকালে পার্টির পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহসভাপতি মুফতি এএনএম জিয়াউল হক মজুমদার, মহাসচিব মুফতি আবদুল কাইয়ূম, মাওলানা ওবায়দুল হক, মাওলানা মিজানুর রহমান ও ইসলামী ছাত্র সমাজের সভাপতি মো. নুরুজ্জামান।

মাওলানা নেজামী আরো বলেন, ভারত সুদূরপ্রসারী পরিকল্পনা মোতাবেক বাংলাদেশের কর্তৃত্বে অনুপ্রবেশ ছাড়াও এদেশের মাটিতে তার পদচারণার সুযোগ সৃষ্টির নানা কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছে। ভৌগলিকভাবে নিকটতম প্রতিবেশী ভারতের সাথে বন্ধুত্ব, মৈত্রী এবং সহযোগিতা সুদৃঢ় ও চিরস্থায়ীকরণের নীতিতে বিশ্বাসী হলেও ভারত আয়তনের বিশালত্ব ও গায়ের জোরে জাতিসংঘ সনদ ও পারষ্পরিক সহাবস্থানের নীতি বিসর্জন দিয়ে বাংলাদেশের সাথে বৈরী আচরণ অব্যাহত রেখেছে।

তিনি বলেন, রাজনৈতিক স্বাধীনতা ও আঞ্চলিক অখন্ডতা রক্ষার ক্ষেত্রে ভারত পরিবেষ্ঠিত বাংলাদেশের হতে হবে আপোসহীন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন