বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাঁঠালবাড়ি-শিমুলিয়া ফেরি চলাচল ব্যাহত তীব্র নাব্য সঙ্কট

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

নাব্য সঙ্কটের কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। বন্ধ রয়েছে রোরো ও ডাম্প ফেরি চলাচল। শুধুমাত্র কে-টাইপ ও মিডিয়াম ১০টি ফেরি চলছে। ঈদ শেষে মানুষ রাজধানী ফিরতে শুরু করেছে। এ অবস্থায় ফেরী সচলতা না থাকলে জনদুর্ভোগ বাড়বে। বিআইডবিøউটিএ’র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, ঈদের দুই সপ্তাহ আগে নাব্য সঙ্কট চরম আকার ধারন করায় প্রথম দিকে সকল ফেরি চলাচল বন্ধ ছিল। পরে শুধুমাত্র ছোট ফেরি চলাচল শুরু করে। নাব্য সঙ্কট ফিরিয়ে আনতে খননকাজ চালিয়ে ঈদের তিন/চারদিন আগে সকল ফেরি চলাচল স্বাভাবিক হয়। ঈদের পর ফের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেল মুখে দেখা দিয়েছে নাব্য সঙ্কট। শুক্রবার রাতে সকল ফেরি চলাচল বন্ধ ছিল। তবে শনিবার সকাল থেকে কে-টাইপ ও মিডিয়াম ফেরিগুলো চলছে।
এদিকে, ঈদের শেষে মানুষ রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে। রোববার থেকে রাজধানীতে ফেরার ঢল নামবে এ নৌরুটে। এর মধ্যে নাব্য সঙ্কটের কারণে ফেরি চলাচলে অচলাবস্থা সৃষ্টি হওয়ায় দুর্ভোগ বাড়বে যাত্রীদের এমন আশঙ্কা করছেন ঘাট সংশ্লিষ্টরা।
বিআইডবিøউটিএ’র শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আহম্মদ আলী বলেন, কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটের ফেরি চলাচলের অবস্থা ভালো নয়। রো-রো ও ডাম্প ফেরি বন্ধ রয়েছে। নাব্য সঙ্কট আবারো দেখা দিয়েছে।
কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, নাব্য সঙ্কটের কারণে সকাল থেকে শুধুমাত্র কে-টাইপ ও মিডিয়াম ফেরি অল্প যানবাহন নিয়ে চলাচল করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন