বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কাঁঠালবাড়ি ঘাটে গাড়ির জন্য ফেরির অপেক্ষা

বৈরী আবহাওয়ায় নৌ চলাচল ব্যাহত : যাত্রী চাপ লঞ্চ ও স্পিডবোটে

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ১২:০০ এএম


শিবচর (মাদারীপুর) থেকে এম সাঈদ আহমাদ : বৈরি আবহাওয়ায় শিমুলিয়া কাঠালবাড়ি নৌরুট নৌযান চলাচল ব্যাহত হচ্ছে। আবহাওয়ার কারনে পদ্মা উত্তাল হয়ে ওঠলে গতকাল মঙ্গলবার সকালে এ রুটের লঞ্চ ও স্পীডবোট প্রায় ১ ঘন্টা বন্ধ রাখা হয়। কর্মস্থলমুখী যাত্রীদের চাপ ধীরে ধীরে বাড়ছে। কাঁঠালবাড়ি ইয়িলাছ আহমেদ চৌধুরী ফেরি ঘাটে ফেরিগুলোকে দীর্ঘসময় যানবাহনের অপেক্ষায় থাকতে দেখা যাচ্ছে। এখনো ঘরমুখো যাত্রীদের ভীড় বেশি লক্ষ্য করা গেছে। তবে এ রুটের লঞ্চ ও স্পীডবোটে চাপ বাড়ছে।
বিআইডবিøউটিসিসহ একাধিক সূত্রে জানা যায়, বৈরি আবহাওয়ার কারনে গতকাল মঙ্গলবার সকাল থেকে শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নৌযান চলাচল ব্যাহত হচ্ছে। বৈরি আবহাওয়ার কারনে পদ্মা নদী উত্তাল হয়ে উঠলে দুর্ঘটনা এড়াতে এদিন সকাল ৯টার দিক লঞ্চ ও স্পীডবোট বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। প্রায় এক ঘন্টা পর আবহাওয়া কিছুটা স্বাভাবিক হলে ১০ টার দিক লঞ্চ ও স্পীডবোট চালু হয়। এতে ঘাট এলাকায় যাত্রীরা আটকে পড়ে দুর্ভোগের শিকার হন। এদিন সকাল থেকেই দক্ষিনাঞ্চলের যাত্রীদের চাপ ধীরে ধীরে বাড়তে শুরু করে। তবে লঞ্চ ও স্পীডবোটে যাত্রী চাপ থাকলেও ফেরিগুলো দীর্ঘ সময় ঘাটে যানবাহনের অপেক্ষায় থাকছে। এদিনও ঢাকা থেকে দক্ষিনাঞ্চলের যাত্রীদের চাপ ছিল বেশি। শিমুলীয়া থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরি, লঞ্চ, স্পীডবোটেই ছিল যানবাহন ও যাত্রীদের উপচে পড়া ভীড়। কাঁঠালবাড়ি ঘাটের যানবাহনগুলোও রয়েছে যাত্রী সংকটে। তবে ছেড়ে আসা প্রতিটি যানবাহনেই দ্বীগুন ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের। এ রুটে চলাচলরত লঞ্চ ও স্পীডবোটগুলোতেও বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে বলে যাত্রীরা অভিযোগ করেন।
বিআইডবিøউটিএ কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, বৈরি আবহাওয়ার কারনে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে কিছু সময় লঞ্চ ও স্পীডবোট বন্ধ ছিল। আবহাওয়া স্বাভাবিক হলে লঞ্চ ও স্পীডবোট চলাচল স্বাভাবিক রয়েছে।
বিআইডবিøউটিসি কাঁঠালবাড়ি ঘাট ব্যবস্থাপক আঃ সালাম বলেন, কাঁঠালবাড়ি ফেরি ঘাটে যানবাহনের চাপ কম থাকায় ফেরিগুলো দীর্ঘ সময় ঘাটে অপেক্ষা করছে। আপনারা ফেরিতে চাপ নেই বলে মিডিয়ায় প্রকাশ করুন। কাঁঠালবাড়ি ঘাট ট্রাফিক ইন্সপেক্টর উত্তম শর্মা বলেন, ভরা বর্ষা মৌসুমে ঈদ শেষে কর্মস্থলে ফিরছে যাত্রীরা। তাই যাত্রী নিরাপত্তায় কাঁঠালবাড়ি ঘাট এলাকায় সাত দিনের ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। কোথাও যাত্রী ভোগান্তি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন