রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আলিসনের ভ্রান্তবিলাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ডি বক্সের অনেক সামনে থেকে ব্যাক পাস দিয়েছিলেন ডাচ ডিফেন্ডার ভার্গিল ফন ডিক। ডান প্রান্তে কিছুটা দৌড়ে বলের নাগাল নেন আলিসন। কিন্তু ভয়ঙ্কর জায়গায় বল ক্লিয়ার না করে কেন তিনি কালিচো ইহেনাচোকে কাটাতে গেলেন তা বোধগম্য হলো না। বলের দখল হারিয়ে বসেন রোমা থেকে চলতি মৌসুমেই রেকর্ড গড়ে লিভারপুলে নাম লেখানো ব্রাজিলিয়ান গোলরক্ষক। আলিসনের এই ভ্রান্তবিলাসেই নতুন মৌসুমের চতুর্থ ম্যাচে এসে প্রথম গোল হজম করল লিভারপুল।
তাতে অবশ্য জয় আটকায়নি ইয়ুর্গুন ক্লপের দলের। লেস্টার সিটির মাঠে দ্বিতীয়ার্ধে করা আলিসনের এই হাস্যকর ভুলের আগেই যে সাদিও মানে ও ফিরমিনহোর গোলে প্রথমার্ধে এগিয়ে ছিল অল রেডরা। ফক্সদের বিপক্ষে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।
১৯৯০-৯১ মৌসুমের পর এই প্রথম প্রিমিয়ার লিগে টানা চার ম্যাচে জয় পেল লিভারপুল। জয়ের ব্যবধানটা আরো বড় হতে পারত যদি না দলটির সবচেয়ে বড় তারকা মোহাম্মদ সালাহ প্রথমার্ধে সহজ একটি সুযোগ হাতছাড়া না করতেন। গোলরক্ষককে একা পেয়েও কিভাবে তিনি সুযোগটা হাতছাড়া করলেন তার হিসাব হয়ত নিজেই মেলাতে পারেননি। ম্যাচ শেষ হওয়ার ২০ মিনিট আগে তার বদলি হিসেবে জর্দান শাকিরিকে নামান ক্লপ।
ম্যাচের দশম মিনিটে বাঁ-দিক থেকে ইংলিশ ডিফেন্ডার অ্যান্ড্রু রবার্টসনের পাস ডি বক্স থেকে জালে পাঠিয়ে দলকে এগিয়ে নেন সেনেগাল ফরোয়ার্ড মানে। বিরতির ঠিক আগ মুহূর্তে জেমস মিলনারের কর্নারে হেড করে ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনহো।
লেস্টার যে লিভারপুলকে ছেড়ে কথা বলেছে তা নয়, বরং আক্রমণ ও বলের দখলে এগিয়ে ছিল স্বাগতিকরাই। বিশেষ করে দ্বিতীয়ার্ধে ভালোই ভুগতে হয়েছে লিভারপুলকে। যদিও সালাহ থাকাকালীন মাঝমাঠ তাদের দখলেই ছিল। এর ফাঁকেই ৬৩তম মিনিটে আলিসনের ভুলে ইহেনাচোর বাড়ানো বল ধরে সহজেই ব্যবধান কমান আলজেরিয়ার ফরোয়ার্ড রাশিদ গেজাল। অথচ গত চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ফিরতি পর্বের পর থেকেই ক্লাব ফুটবলে কোন গোল খাননি আলিসন। মৌসুমের শুরতেই রোমা থেকে সাত কোটি ইউরোর ট্রান্সফার ফিতে আনফিল্ডে যোগ দেন তিনি। যা তখন ছিল গোলরক্ষক দলবদলের রেকর্ড ট্রান্সফার ফি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন