শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান সানি ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জাবি ছাত্রলীগ থেকে ১০ নেতাকর্মীকে বহিষ্কারের সুপারিশ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ৮:৫৫ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হল ও আল বেরুনী হল ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় উভয় হলের ১০ ছাত্রলীগ নেতাকর্মীকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কারের সুপারিশ ও শোকজ করেছে শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত মঙ্গলবার মীর মশাররফ হোসেন হল ও আল বেরুনী হলের মধ্যে অনাকাঙ্খিত ঘটনা প্রেক্ষিতে ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ১০ ছাত্রলীগ নেতাকর্মীকে ১ মাসের জন্য বষ্কিারের সুপারিশ করা হল। একই সঙ্গে কেন তাদেরকে দলথেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তার জন্য এক সপ্তাহের মধ্যে কারণ দার্শাতে বলা হয়েছে।

সাময়িক বহিষ্কারের সুপারিশ প্রাপ্ত দশ নেতাকর্মী হলেন- শাখা ছাত্রলীগের সহ-সভাপতি দেবাশীষ মিত্র, ছাত্রলীগ কর্মী রবিউল ইসলাম, অনিক কুমার সাহা, জুনায়েদ, আমিরুল ইসলাম সুজন এবং মো. আবু সাঈদ। তারা সবাই মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র।

অন্যদিকে আল বেরুনী হলের ছাত্রলীগ কর্মী আশিক শেখ, সোহেল রানা, সুজন মাহমুদ এবং শাখা ছাত্রলীগের সদস্য ইমরান হোসেনকে বহিস্কারের জন্য সুপারিশ করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, ‘ছাত্রলীগ সবসময় ন্যায়ের পক্ষে। কখনো ছাত্রলীগ অন্যায়কে প্রশ্রয় দেয় না। হোক সে ছাত্রলীগের নেতাকর্মী বা অন্য কেউ। এ ধরণের মারামারির ঘটনায় জাহাঙ্গীরনগর ছাত্রলীগ বিব্রত। তাই এ ঘটনার সঙ্গে জড়িতদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে এবং সংগঠন থেকে এক মাসের জন্য সাময়িক বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

তিনি আরো বলেন, ‘ইতোমধ্যে বহিষ্কারের সুপারিশ আদেশ কেন্দ্রেয় কমিটির নিকট পাঠানো হয়েছে।’

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২ অক্টোবর) রাতে ১২টার দিকে মীর মশাররফ হোসেন হল ও আল বেরুনী হল ছাত্রলীগ নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রায় ৪০জন ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়। এই সময় ছাত্রলীগ নেতাকর্মীরা দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়েন। এছাড়া ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে রামদা, লোহার পাইপ, রড, লাঠি ইত্যাদি দেখা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন