শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বোয়ালমারীতে কৃষকলীগের দু’গ্রুপের সংঘর্ষ

বোয়ালমারী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের জয়পাশা গ্রামে কৃষকলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে গুলিতে একজন নিহত হয়। আহত হয়েছে ১০জন। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে। এসময় সাহিদ মোল্যার গ্রুপের ২টি বাড়িতে ভাংচুর ও লুটপাট চালায়। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কাউকে আটক করতে পারে নাই। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

জানা যায়, কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সাবেক সাংসদ কাজী সিরাজুল ইসলাম সমর্থিত উপজেলা কৃষকলীগের সদস্য ও সাবেক ইউপি সদস্য মো. শাহিদ মোল্যা ও কেন্দ্রীয় কৃষকলীগের সহসভাপতি আরিফুর রহমান দোলনের সমর্থিত উপজেলা কৃষকলীগের আহবায়ক সৈয়দ আব্দুর রহমান বাশারের সাথে দলীয় কর্মসূচীতে অংশ নেওয়ার বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়।

জানা যায়, আরিফুর রহমান দোলন সমর্থিত উপজেলা কৃষকলীগ নেতা দোলনের বিভিন্ন কর্মসূচীতে অংশ নেওয়ার জন্য এলাকার দরিদ্র কৃষকদের ওপর চাপ সৃষ্টি করে আসছে। গতকাল শুক্রবার উপজেলার ময়না ইউনিয়নের ময়না মাঠে ফুটবল খেলায় দোলনের প্রধান অতিথি থাকায় সেখানে এলাকার কৃষকদের উপস্থিত থাকার নিদেশ দিলে কাজী সিরাজের পক্ষ তাতে বাধা দিলে সংঘর্ষের সৃষ্টি হয়। এক পর্যায় শুক্রবার সকাল আনুমানি ৮টায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলা দোলনের গ্রুপের সৈয়দ আবুল বাশার প্রতিপক্ষকে লক্ষ করে বন্দুকের গুলি ছুড়ে। এতে কাজী সিরাজের গ্রুপের জয়পাশা গ্রামের ইদ্রিস আলীর ছেলে নাজিম উদ্দিন (২০), মোশারফ আলীর ছেলে মেজবা আলী (২৫), আনসার আলীর ছেলে রাসেল (২৬), সৈয়দ আইয়ুব আলীর ছেলে ইমন (১৮) সহ আহত হয়েছে ১০জন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রো আনা হলে কর্তব্যরত চিকিৎসক ডা. মারনুষ নাজিম উদ্দিনকে মৃত ঘোষনা করেন। এর মধ্যে মেহবা, রাসেল, ইমনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। থানার ওসি (তদন্ত) মো. সহিদুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্ত করার জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এখন পর্যন্ত থানায় কোন লিখিত অভিযোগ পাইনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন