সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সুইস নাইফের নিচে বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

উয়েফা নেশন্স লিগে একই রাতে দুটি রোমাঞ্চকর ম্যাচ উপহার দিল ইংল্যান্ড ও সুইজারল্যান্ড। দুই দলই প্রত্যবর্তনের রোমাঞ্চ উপহার দিয়ে নিশ্চিত করেছে টুর্নামেন্টের সেমিফাইনাল।

শেষ চারে যেতে এদিন বেলজিয়ামের সামনে ছিল সহজ হিসাব। নূন্যতম ব্যবধানের হারেও সমস্যা ছিল না। এমন হিসাবের পর প্রতিপক্ষের মাঠে ১৭ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় বেলজিয়াম। সুইজারল্যান্ডের সামনে তখন কমপক্ষে চার গোলের হিসাব, সেটাও আর কোন গোল না খেয়ে। সুইজরা গুনে গুনে দিয়েছে পাঁচ গোল! শেষ পর্যন্ত ৫-২ গোলের অবিশ্বাস্য জয় নিয়ে ‘এ-২’ গ্রুপের শীর্ষে থেকে সেমিতে উঠে যায় সুইজারল্যান্ড। একাই তিন গোল করে সুইচদের জয়ের নায়ক হারিস সেফারোভিচ।

১৭ মিনিটের মধ্যে জোড়া গোল করে সফরকারীদের এগিয়ে নেন এডেন হ্যাজার্ডের অনুজ থোর্গান হ্যাজার্ড। এরপরই দুঃস্বপ্নের শুরু বিশ্বকাপ সেমিফাইনাল্টিদের। প্রথমার্ধেই জোড়া গোল করে স্বাগতিকদের এগিয়ে রাখেন সেফারোভিচ। পেনাল্টি থেকে অন্য গোলটি করেন রড্রিগুয়েজ। দ্বিতীয়ার্ধে আলবাদি সুইচদের সেমির স্বপ্ন দেখান। সেই স্বপ্ন সত্যি হয় ৮৪তম মিনিটে সেফারোভিচের হ্যাটট্রিকপূর্ণ গোলে।
দিনের আগের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে পিছিয়ে থেকেও সাত মিনিটের ঝড়ে ম্যাচের ভাগ্য নিজেদের পক্ষে নিয়ে নেয় ইংল্যান্ড। ঘরের মাঠে ৭৮ মিনিট পর্যন্তও এড়িয়ে থেকে সেমির আশা ধরে রাখে বিশ্বকাপ ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। সেই দলটিই ম্যাচ শেষে নেমে গেছে ‘বি’ লিগে। আর ‘এ-৪’ গ্রুপের ম্যাচটি ড্র হলে শেষ চারে উঠে যেত স্পেন। দোদুল্যমান ম্যাচে স্প্যানিশদের আশার আলো দেখান দলপতি হ্যারি কেইন। প্রথমে জেসে লিঙ্গার্ডকে দিয়ে স্কোরবোর্ডে সমতা এনে, সাত মিনিট পর নিজে গোল করে স্পেনের সঙ্গে ক্রোয়াটদের স্বপ্নও চুর করেন কেইন।
আগামী জুনের সেমিফাইনালে আগের রাতেই নাম লেখায় পর্তুগাল। বাকি দলটি ফ্রান্স নাকি নেদারল্যান্ডস তা এক্ষণে জেনে যাওয়ার কথা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন