শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রূপকথার জন্ম দিয়ে নেশন্স লিগের ফাইনালে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৮:৪৬ এএম

ফুটবলে কখন যে কি হয় তা নিশ্চিত করে বলা যায় না। এ কথাটিই যেন আজ শুক্রবার নেশন্স লিগের সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে প্রমাণ করল ফ্রান্স। নাটকীয়তায় ভরপুর ম্যাচটিতে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স বেলজিয়ামকে হারিয়েছে ৩-২ গোলের ব্যবধানে।

অথচ ম্যাচটির প্রথমার্ধে দুটি গোল করেছিল বেলজিয়াম। প্রথম ৪৫ মিনিট শেষে তারা এগিয়ে ছিল ২-০ গোলের ব্যবধানে। কিন্তু দ্বিতীয়ার্ধে তিন তিনটি গোল হজম করে তারা। এতে করে রূপকথার মতো এক জয় পায় ফ্রান্স।

ফ্রান্স প্রথমে দুই গোল হজম করেও সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে থিও হার্নান্দোের ৯০ মিনিটের গোলে বেলজিয়ামকে হারিয়ে দিয়ে নেশন্স লিগের ফাইনালে জায়গা করে নিল।

নাটকীয়তায় ভরপুর ম্যাচটির শেষ দিকে বেলজিয়াম মনে করেছিল তারাই জয়সূচক গোলের দেখা পেয়েছে। ২-২ গোলে সমতা চলাকালীন সময়ে ম্যাচের ৮৭ মিনিটের সময় রোমেলু লুকাকু বল জালে জড়িয়েছিলেন। কিন্তু ভিএআরে পরীক্ষা করে রেফারি তার সেই গোল বাতিল করে দেন অফসাইডের কারণে ।

এর আগে ম্যাচের ৩৭ মিনিটে ইয়ানিক কারাসকো গোল করে বেলজিয়ামকে এগিয়ে নেন। তিন মিনিট পর রোমেলু লুকাকু অসাধারণ এক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

ফ্রান্সকে ৬২ মিনিটের সময় ম্যাচে ফেরান করিম বেনজেমা, চার ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান তিরি। এরপর কিলিয়ান এমবাপ্পে পেনাল্টি থেকে গোল করে ফ্রান্সকে সমতায় ফেরান। গোল দুটো শোধ করার পর, জয়সূচক গোল তুলে নেয়ার জন্য মরিয়া হয়ে উঠে ফ্রান্স। সেটিতে তারা সফল হয় ৯০ মিনিটের সময় থিও হার্নান্দের অসাধারণ শট থেকে। এটি ফ্রান্সের হয়ে থিওর প্রথম গোল। প্রথম গোলটিই তিনি করলেন যখন দলের একটি গোল সবচেয়ে বেশি প্রয়োজন ছিল।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন