বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে জামায়াতের আমীরসহ গ্রেফতার ৮ বোমা উদ্ধার

রংপুর থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নাশকতা পরিকল্পনার গোপন বৈঠক থেকে জামায়াতে ইসলামীর থানা আমির ওয়াজেদ আলী শাহ্সহ আট সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব। বৈঠক স্থল থেকে ৭টি পেট্রোল বোমা, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে সাংবাদিকদের কাছে এতথ্য জানিয়েছেন র‌্যাব-১৩ এর সহকারি পরিচালক আহসান হাবীব।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩ রংপুরের সিপিএসসি’র একটি বিশেষ দল শুক্রবার সকালে নগরীর দামুদরপুর লাবুর মিল বাজার এলাকায় অভিযান চালায়। এতে গোপন বৈঠক পরিচালনার সময় জামায়াতে ইসলামীর সাংগঠনিক থানা আমীর ওয়াজেদ আলী শাহ (৩১)সহ মধ্যপীরজাবাদ রহমত পাড়ার এরশাদুল হক (৩৬), রফিকুল ইসলাম (৬০), মতিয়ার রহমান (৫২) ও দামদুরপুর এলাকার মোজাম্মেল হক (৬০), রেদওয়ানুল হক (৩৮), মেরাজুল ইসলাম (৩০) এবং আব্দুল করিমকে (৬০) গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭টি পেট্রোল বোমা, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার হয়। আহসান হাবীব আরো বলেন, ওয়াজেদ আলী শাহের বিরুদ্ধে বিভিন্ন সময়ের একাধিক নাশকতার মামলা রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার জামায়াত-শিবিরকর্মীরা জানায়, তারা প্রায় সাত আট বছর ধরে গোপনে সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছেন। বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনাসহ তরুণদের উদ্বুদ্ধকরণ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহের কাজে লিপ্ত থাকার কথা স্বীকার করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন