ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

তাবলীগের দু’পক্ষের সংঘর্ষে শতাধিক আহত : টঙ্গীতে চরম উত্তেজনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১:৩৮ পিএম | আপডেট : ১:৪২ পিএম, ১ ডিসেম্বর, ২০১৮

তাবলীগ জামাতের দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে আহতের সংখ্যা বেড়ে শতাধিক ছাড়িয়েছে। টঙ্গীর বাটা গেইট এলাকায় ইজতেমা ময়দানের প্রবেশপথে তাবলীগ জামাতের দুই পক্ষের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। দফায় দফায় চলা সংঘর্ষ আর ইটপাটকেল নিক্ষেপে উভয়পক্ষের শতাধিক আহত হয়েছেন। এতে টঙ্গী ইজতেমা ময়দানের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বিমানবন্দর সড়কে দেখা দিয়েছে চরম যানজট। 

আহতদের টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে বাড়ছে আহতের মিছিল। হাসপাতালের মেঝেতে রেখে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এতো সংখ্যক রোগীকে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।
সরকারি হাসপাতালে জায়গা না পেয়ে ভিড় বাড়ছে স্থানীয় ক্লিনিকগুলোতে। ইজতেমা ময়দানের চতুর্দিকের প্রবেশপথে চরম উত্তেজনা বিরাজ করছে।
এর আগে টঙ্গীর ইজতেমা ময়দান দখল নিয়ে বিরোধের জের ধরে বিমানবন্দর মোড়ে তাবলীগ জামাতের দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। আজ শনিবার সকাল সাড়ে একপক্ষ ইজতেমা ময়দান অভিমুখে যাত্রা শুরু করলে বাধা দেয় অপর পক্ষ। এ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।
এর জের ধরে ৭টা থেকে বিমানবন্দর সড়কের গাজীপুরে যাওয়ার রাস্তা বন্ধ করে রেখেছে তারা। রাজধানীর বিমানবন্দর সড়কের একপাশ রাস্তা অবরোধ করে রাখায় কুড়িল বিশ্বরোড থেকে শুরু করে বিমানবন্দর পর্যস্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। রাস্তা বন্ধ করে রাখায় পায়ে হেটে গন্তব্যে যেতে হচ্ছে এ পথের যাত্রীদের।
বিমানবন্দর থানার ওসি নূরে আজম আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, ‘দীর্ঘদিন ধরে তাবলীগ জামাতের দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। এর জের ধরে আজ শনিবার সকালে এক পক্ষ গাজীপুরের দিকে যাওয়ার সময় অপর পক্ষ তাদের বাধা দেয়। এসময় তাদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এরপর তাবলীগ জামাতের এক পক্ষ বিমানবন্দর সড়কের একপাশ বন্ধ করে রেখেছে।’
ওসি আরও বলেন, ‘এখন পর্যন্ত রাস্তা অবরোধ করে রাখা হয়েছে। তবে আর কোনও অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’ তাবলীগ জামাতের সা’দ বিরোধীরা আগে থেকেই টঙ্গীর ইজতেমা ময়দান দখল করে রেখেছেন। সা’দ অনুসারীরা শুক্রবার রাত থেকে ইজতেমা ময়দানে যাওয়ার চেষ্টা করলে বাধা দেন সা'দ বিরোধীরা। এর জের ধরে তাবলীগ জামাতের এক পক্ষ বিমানবন্দর সড়ক অবরোধ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Mohammed Kowaj Ali khan ১ ডিসেম্বর, ২০১৮, ১:৫৯ পিএম says : 0
ওরা হচ্ছে যন্ত্রণাদায়ক ওদের কারনে ফজরের নামাজ পড়িয়া তাসবিহ তাহলীল করিতে পারি না। ওরা মসজিদে কয়েকজন মিলে জুরে জুরে পড়েন। ওদের এতোটুকুই জ্ঞান নাই যে অন্যজনের যে সাংঘাতিক অসুবিধা হইতেছে। এছারা কত মানুষের নামাজএ ওরা খোবই অসুবিধার সৃস্টি করিয়া থাকে।
Total Reply(0)
SHAMIM REZA ১ ডিসেম্বর, ২০১৮, ২:২৭ পিএম says : 0
EITA EKDOMI THIK NA
Total Reply(0)
MD.BADUL ALOM NOMAN ১ ডিসেম্বর, ২০১৮, ৬:৪৮ পিএম says : 0
olmae keramder biride keno tara.tara ihodi der dalal.ader nepothe jamat sever ase tai govt khob vase mono gogi hoq.tara ata nia rajnete kore chaw.siverer lokder ai kaj.
Total Reply(0)
Hasan ১ ডিসেম্বর, ২০১৮, ৮:৫১ পিএম says : 0
তাবলীগ জামাতের ৬ নম্বরের এলেম ও জিকির অংশে বলা হয় ওলামায়ে কেরামের তাযীম করার কথা; অথচ কিছু মুসলিম ওলামায়ে কেরামের সুস্পষ্ট নির্দেশনা উপেক্ষা করে বিতর্কিত ব্যাক্তির মনগড়া অনুসরণ করে ওলামায়ে কেরামের প্রতি কোন ধরণের তাযীম প্রকাশ করছেন ও তাবলীগ জামাতের আলোচিত ৬ সিফাতের কোন ধরণের বাস্তবায়ন নিজেদের জীবনে করছেন তা বোধগম্য নয়। আল্লাহ তা'আলা আমাদেরকে সঠিক পথ প্রদর্শন করুন। ...আ-মিন---।
Total Reply(0)
MAHMUD ১ ডিসেম্বর, ২০১৮, ১০:০২ পিএম says : 0
I have seen in Mosque, these type of group make " ZIKIR" sound like as 71 war. Present others "MUSULLI" in mosque are very unhappy. I don't know who is Islamic leader made this type of way.All Muslims law is equal in the world but they are exceptional. Hi ALLAH give us (all Muslim) knowledge how can we(Muslim) rectify.
Total Reply(0)
মোঃ জুয়েল মিয়া ৫ ডিসেম্বর, ২০১৮, ৩:৩৭ এএম says : 0
মোলধারা দাওয়াত ও তাবলীগ হযরত মোহামদ সাঃ তরিকা| যান| মাল| সময়| আললাহ তায়ালা রাসতাই বেয়েই করা | আমির মানিয়া চলা | আমির হল হাফেজ হযরত মৌলানা মোফতি |সা দ | মাদদা যিললু আলিয়া|বিশব আমির
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন