মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংসদ নির্বাচন

কক্সবাজারে চূড়ান্ত খবরের অপেক্ষা

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

মনোনয়নপত্র জমা দেয়া শেষ হলেও কক্সবাজারে ৪টি আসনে চমক যেন শেষ হচ্ছে না। সকাল-সন্ধ্যা নতুন নতুন খবরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মাঝে দেখা যাচ্ছে হতাশা ও উল্লাস। তবে চূড়ান্ত খবরের আশায় অপেক্ষা করছেন কক্সবাজারের রাজনীতি সচেতন মানুষ।

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে সাবেক সড়ক প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমদের স্ত্রী সাবেক এমপি হাসিনা আহমদকে চূড়ান্ত করা হলেও মহাজোট থেকে মনোনয়ন পেয়ছেন বর্তমান জাপার এমপি মৌলবী ইলিয়াছ ও চকরিয়া আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আলম। তবে শেষ খবরের জন্য অপেক্ষা করতে হবে আরো।
কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে মহাজোটের প্রার্থী বর্তমান এমপি আশেক উল্লাহ রফিকের নাম ঘোষণা করা হয়েছে। অপরদিকে, জাতীয় ঐক্যফ্রন্টে এখানে মনোনয়ন দিয়েছে সাবেক এমপি ও আশেক উল্লাহ রফিকের চাচা আলমগীর মাহফুজুল্লাহ ফরিদকে। এ কারণে এখানেও মহাজোট প্রার্থী পরিবর্তন হতে পারে বলে একটি সূত্রে আভাস পাওয়া গেছে।
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে মহাজোটের প্রার্থী মনোনয়নে অনেক কাঠখড় পুড়িয়ে আওয়ামী লীগের বর্তমান এমপি সাইমুম সরওয়ার কমলকে চূড়ান্ত করা হয়। জাপা নেতা জিয়াউদ্দিন বাবলুকে এখানে মহাজোট প্রার্থী করা হলে কমল সমর্থকরা রামু-কক্সবাজারের রাস্তায় কলাগাছ রোপন করে বাবলু ঠেকাও আন্দোলন করে। এতে আওয়ামী লীগের হাইকমান্ড সিদ্ধান্ত পরিবর্তন করে। কমলকে চূড়ান্ত করে প্রার্থী হিসেবে।
ঐক্যফ্রন্টের মনোনয়নেও এখানে নতুন চমক আসছে বলে জানা গেছে বিভিন্ন সূত্র থেকে। এ পর্যন্ত এ আসনে সাবেক এমপি লুৎফুর রহমান কাজল বিএনপির প্রার্থী বলে জানা গেলেও বিএনপির সাবেক এমপি ইঞ্জিনিয়ার মুহাম্মদ সহিদুজ্জামানও প্রার্থী থাকবেন। এছাড়াও ২০ দলের শরিক জামায়াতে ইসলামী এই আসনে প্রার্থী দিয়ে চমক দেখাতে চায় বলে জানা গেছে। জামায়াতের বিভিন্ন সূত্রের সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এই আসনে জামায়াতের এমপি পদে মনোনয়নের তালিকায় আছেন যথাক্রমে- জেলা আমীর মাওলানা মুস্তাফিজুর রহমান ও সদর উপজেলার সাবেক জনপ্রিয় চেয়ারম্যান আইনজীবী সলিম উল্লাহ বাহাদুর।
নির্বাচনে সদর-রামু আসনে সাবেক সফল উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট সলিম উল্লাহ বাহাদুরকে ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে জামায়াত নতুন চমক দেখাতে চায় বলে জানা গেছে।
এছাড়াও কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে জামায়াতের প্রার্থী হামিদুর রহমান আযাদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা অনিশ্চিত হয়ে পড়ায় তারা সংগত কারণে কক্সবাজার সদর-রামু আসন দাবি করতে পারেন। বিষয়টি জাতীয় ঐক্যফ্রন্টের হাইকমান্ড বিবেচনা করবেন বলেই তারা আশা করছেন। এছাড়াও কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী চার বারের সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ঠিক করাই আছেন আগে থেকে। এখানে আ.লীগ এমপি বদির স্ত্রী শাহিন চৌধুরীকে মনোনয়ন দিলেও শেষ প্রহরে এটি পরিবর্তন হয়ে বৌদির পরিবর্তে বদিই মহাজোটের প্রার্থী হওয়ার সম্ভাবনা বেশী বলেই মনে করছেন পর্যবেক্ষকরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন