শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংসদ নির্বাচন

ঐক্যফন্ট্রের বিরুদ্ধে ভোট বিপ্লব হবে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী একাদশ জাতীয় নির্বাচনে জগাখিচুরী মার্কা ঐক্যফ্রন্টের বিরুদ্ধে ভোট বিপ্লব হবে। নির্বাচন নিয়ে সব শঙ্কা কেটে যেতে শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, জনগণ উৎসবমুখর ও অনুকূল পরিবেশে যাকে খুশি তাকে ভোট দেবে।
গতকাল ধানমিন্ডস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সেতুমন্ত্রী বলেন, ইউরোপীয় ইউনিয়নসহ বিদেশীরা আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, উন্নত গণতান্ত্রিক বিশ্বে বিএনপি ক্রমেই ‘বন্ধুহীন’ হয়ে পড়ছে। তবে পাকিস্তানের সঙ্গে তো বন্ধুত্ব এখনও অটুট। একেবারে বন্ধুহীন হয়ে পড়বে এটা এই মুহূর্তে বলছি না।
মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, অন্যায় আর অসত্যের সঙ্গে কেউ থাকে না।
তারা অনেক দেশে আমাদের বিরুদ্ধে অভিযোগ করেছে। কই আমরা তো লক্ষ লক্ষ ডলার দিয়ে লবিস্ট নিয়োগ করতে যাইনি? তারা লক্ষ লক্ষ ডলার খরচ করেও মার্কিনিদের সাড়া পাচ্ছেন না।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা অগণতান্ত্রিক আচরণ করতে থাকবে আর অন্যরা (বিদেশি রাষ্ট্র) সমর্থন করতে থাকবে এটা হয় না। যুক্তরাষ্ট্র কি আমাদের কথায় চলে? শেখ হাসিনা সরকারের আন্ডারে না কি তারা? ওদের নিজস্ব সত্তা আছে। যুক্তরাষ্ট্র কার পক্ষে থাকবে, আর কার পক্ষে থাকবে না এটা ওয়াশিংটনের ব্যাপার।
তিনি বলেন, বিএনপি-জামায়াতের সম্পর্কটা একেবারেই নীতি আদর্শের ব্যাপার। আমরা জাতীয় পার্টির সঙ্গে স্ট্র্যাটেজিক্যাল অ্যালায়েন্স করেছি। তাদের স্ট্র্যাটেজিক্যাল অ্যালায়েন্স না। তাদেরটা একেবারেই আদর্শিক জোট।
তবে নির্বাচন নিয়ে যে ‘শঙ্কা’ ছিল, তা কাটতে শুরু করছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘অনুকূল পরিবেশে, উৎসব মুখর পরিবেশে’ জনগণের ভোট দেওয়ার পরিবেশ এখন দেশে বিরাজ করছে।
অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, আনোয়ার হোসেন এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। #

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ২ ডিসেম্বর, ২০১৮, ১:৩৩ এএম says : 0
What you're undasstand ? and what you are saying ? Are you sure? Look your behind and look yours behaviour.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন