বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংসদ নির্বাচন

সম্পদের দৌড়ে স্ত্রীদের পেছনে স্বামীরা

কুমিল্লা-১

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল চান্দিনা (কুমিল্লা) থেকে : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া কুমিল্লার ১ আসনে বিএনপি ও আ.লীগের প্রার্থীর রয়েছে সম্পদের পাহাড়। সম্প্রতি রিটার্নিং কর্মকতার কার্যালয়ে মনোনয়নপত্রের সঙ্গে দেয়া হলফনামা বিশ্লেষণ করে দেখা গেছে, তাদের দু’জনের বেশ কয়েক কোটি টাকার ওপরে সম্পদ রয়েছে। কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে আওয়ামী লীগ প্রার্থী মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া এমপির চেয়ে তার স্ত্রী মাহমুদা বেগম ভূঁইয়ার স্থাবর-অস্থাবর সম্পদ বেশি।

হলফনামায় উল্লেখ করা হয়েছে সুবিদ আলী ভূঁইয়ার অস্থাবর সম্পদ ১ কোটি ১ লাখ ৬৩ হাজার ৪১৭ টাকা আর ৪ কোটি ১৯ লাখ ৯৬ হাজার ৯৬০ টাকার স্থাবর সম্পদ রয়েছে। তার স্ত্রী মাহমুদা বেগম ভূঁইয়ার অস্থাবর ২ কোটি ৬৫ লাখ ৯৬ হাজার ৬০ টাকা এবং স্থাবর সম্পদ রয়েছে ৩ কোটি ২৯ লাখ ১৬ হাজার ৫০০ টাকার। এ সংসদ সদস্যের আয়ের বড় অংশ আসে ভাড়া থেকে, বছরে ৬২ লাখ ৫৮ হাজার ৯৫১ টাকা। আর এমপি হিসেবে পান ২৩ লাখ ৫ হাজার ৩৫০ টাকা। অপরদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) ও কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসন থেকে ঐক্যজোটের প্রার্থী ড. খন্দকার মোশাররফ হোসেনের দাখিল করা হলফনামায় দেখা গেছে ড. খন্দকার মোশাররফ ও তার স্ত্রী বিলকিস মোশাররফের সম্পদের পরিমাণ সমান সমান। ড. খন্দকার মোশাররফের অস্থাবর সম্পদের পরিমাণ ৬ কোটি ৬৭ লাখ ৫০ হাজার ২৭৯ টাকা আর তার স্ত্রী বিলকিস মোশাররফের অস্থাবর সম্পদের পরিমাণ ৭ কোটি ৩৮ লাখ ৭ হাজার ৯৪২ টাকা। অস্থাবর সম্পদের মধ্যে ড. মোশাররফের রয়েছে ৬ কোটি ৭১ লাখ ৪৪ হাজার ৯৩৪ টাকার সম্পদ। আর তার স্ত্রী বিলকিস মোশাররফের রয়েছে ৫ কোটি ৮৪ লাখ ৬৪ হাজার ২১৪ টাকার স্থাবর সম্পদ। দায় দেনার মধ্যে ড. মোশাররফের রয়েছে ৬৭ লাখ ৮৩ হাজার ৪০৪ টাকা। হলফনামায় তিনি উল্লেখ করেছেন তাঁর আয়ের উৎস কৃষিখাত থেকে আয় ১ লাখ ৩৫ হাজার আর ভাড়া বাবদ আয় ১ কোটি ৬৬ হাজার ১১৬ টাকা। ব্যাংক ও আমানত সুদ থেকে আয় ৭ লাখ ৭৮ হাজার ৩২৪ টাকা। হলফনামায় তিনি উল্লেখ করেছেন ১২টি মামলা রয়েছে তার বিরুদ্ধে।
হলফনামায় ড. মোশাররফের নামে ৪ লাখ ২ হাজার ৭১ পাউন্ড এবং ৪ লাখ ৫১ হাজার ৭১ পাউন্ড দেখানো আছে। দু’জনের অস্থাবর সম্পদ হিসেবে ৮ লাখ ৫৩ হাজার ১৪২ পাউন্ড বৈদেশিক মুদ্রা রয়েছে। বাংলাদেশি টাকায় এ পরিমাণ দাঁড়ায় ১০ কোটি ৮ লাখ ৬৩ হাজার টাকা। এই পাউন্ডের মধ্যে তার স্ত্রীর ৪৯ হাজার পাউন্ড বেশি বলে হলফনামায় উল্লেখ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন