সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মিষ্টি বিতরণের অপরাধে দোহারে ছাত্রদল-যুবদল নেতা আটক

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মিষ্টি বিতরণ করার অপরাধে দোহার উপজেলা যুবদল নেতা খলিলুর রহমান খলিল (৩৫) কে আটক করেছে দোহার থানা পুলিশ। গতকাল শনিবার দুপুর ১২টায় উপজেলার করম আলী মোড়ে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে আটক করা হয়। আটক খলিলুর রহমান উপজেলার চর মোহাম্মদ গ্রামের জালাল খানের ছেলে। সে দোহার উপজেলার যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক। করম আলী মোড়ে তার ইট, বালু, সিমেন্টের দোকান রয়েছে। তার আটকে ক্ষোভ প্রকাশ করেছেন দোহার ও নবাবগঞ্জ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন খলিলকে আটকের কথা স্বীকার করে বলেন, ঢাকা-১ আসনে বিএনপি প্রার্থী খন্দকার আবু আশফাকের মনোনয়ন বৈধতা ফিরে পাওয়ায় খলিল নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মিষ্টি বিতরণ করেছে বলে তাকে আটক করা হয়েছে। আগে তার বিরুদ্ধে কোন মামলা নেই বলেও জানান ওসি। তার বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হবে এমন প্রশ্ন করা হলে ওসি বলেন, এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি।
এদিকে খলিলুর রহমান খলিলকে আটকের বিষয়ে বিএনপি নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, পুলিশ প্রশাসন আওয়ামী লীগের দালালি করছে। তাঁরা বিএনপি নেতাকর্মীদের বিনা কারণেই হয়রানি করছে। অথচ আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে গত এক সপ্তাহ আগে থেকেই দোহার নবাবগঞ্জে বিভিন্ন পাড়া মহল্লায় মিষ্টি বিতরণ হয়েছে তাতে কোন আচরণবিধি লঙ্ঘণ হয়নি। এ ছাড়াও প্রতিদিন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামীলীগের নেতাকর্মীরা নির্বাচনী সভা সমাবেশ, উঠান বৈঠক, আনন্দ মিছিল করেই চলেছে অথচ পুলিশ প্রশাসন তখন এগুলো দেখেও দেখছেনা।
দোহারের স্বেচ্ছাসেবক দলের নেতা বিকাশ চন্দ সরকার বলেন, ঢাকা-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালমান এফ রহমান একমাস আগে থেকে এই অঞ্চলে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন করে প্রচার প্রচারণা চালাচ্ছেন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়েছে, অথচ প্রশাসন এগুলো কোন আমলেই নিচ্ছেনা। কিন্তু আমাদের দলের কোন নেতাকর্মী কোন রকম আচরণবিধি লঙ্ঘন করছে না অথচ পুলিশ প্রশাসন প্রতিনিয়ন আমাদের নানাভাবে হয়রানি করছে। আমরা এর প্রতিকার চাই।
জানা যায়, একই অপরাধে দোহারে জয়পাড়া কলেজের ছাত্রদল নেতা কাজিম হোসেন গত শুক্রবার রাতে উপজেলার বিলাসপুর ইউনিয়নের নিজ বাড়ী থেকে আটক করা হয়। পরে তার পরিবারের লোকজনকে থানায় খবর দিয়ে এনে ভবিষ্যতে সে যেন বিএনপির কোন রাজনীতির সাথে জড়িত না থাকে এই বলে তাকে ছেড়ে দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন