শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গোয়ায় নাকে টিউব নিয়েই সেতু পরিদর্শনে মুখ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ৭:০৪ পিএম

রুগ্ন চেহারা, চোখে-মুখে অসুস্থতার ছাপ স্পষ্ট, নাক থেকে খাদ্যনালী পর্যন্ত টিউব লাগানো। এরকম অবস্থাতেই গোয়ার মাণ্ডবী নদীর উপর তৈরি হওয়া সেতু তদারকি করছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর পরিকর। এই ছবি সোশ্যাল মিডিয়ায় রোববার ছড়িয়ে পড়তেই তুমুল সমালোচনা শুরু হয়েছে মোদী সরকারকে ঘিরে।

গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পরিকর বহুদিন ধরেই অসুস্থ। তিনি অগ্ন্যাশয়ের ক্যানসার আক্রান্ত। সম্প্রতি অক্টোবরে তার অস্ত্রোপচার হয়। তার পর থেকে পালা করে দিল্লির হাসপাতালই তার ঠিকানা হয়ে উঠেছে। এই প্রথম তিনি হাসপাতালে যাওয়া ছাড়া বাড়ির বাইরে বেরলেন।

গোয়ার মাণ্ডবী নদীর উপর সেতু তৈরি হচ্ছে। এই সেতু পানাজিমের সঙ্গে পুরো গোয়াকে সংযুক্ত করবে। সেই সেতু পরিদর্শন করতেই গিয়েছিলেন পরিকর। সঙ্গে ছিলেন দু’জন চিকিৎসক। নিজে থেকে হাঁটতেও পারছিলেন না। তাকে ধরে ধরে নিয়ে যাওয়া হচ্ছিল। সেখানে তিনি সেতুর ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথাও বলেন।

পরিকরের এই ছবি ঘিরেই শুরু হয়েই বিতর্ক। জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা টুইট করেন, ‘নাক থেকে খাদ্যনালী পর্যন্ত টিউব লাগানো রয়েছে। কতটা অমানুষ হলে এই অবস্থায় একজনকে কাজ করতে এবং ছবি তুলতে চাপ দেওয়া হয়। এই সমস্ত চাপ আর তামাশা না করে এই মুহূর্তে তার নিজের যত্ন নেওয়া উচিত।’ ওমর আবদুল্লার এই দৃষ্টিভঙ্গির প্রতি অসন্তোষ প্রকাশ করে এবং কাশ্মীরের নিহত জঙ্গি বুরহান ওয়ানির প্রসঙ্গ টেনে এনে বিজেপির মুখপাত্র গৌরব ভাটিয়া টুইট করেন, ‘একজনের অসুস্থতা নিয়ে এ ভাবে রাজনীতি করা উচিত নয়। ছবিটা অনেক কিছু বলে দিচ্ছে। দেশের সেবায় মনোহর পরিকরজি কতটা প্রতিশ্রুতিবদ্ধ তার আভাস পাওয়া যাচ্ছে।’ এর পরেই তিনি লেখেন, ‘জনগণের সেবা ভিতর থেকে আসে কিন্তু আপনার মতো নেতারা যারা বুরহান ওয়ানির প্রশংসা করেন, তারা সেটা বুঝবেন না।’

কংগ্রেসের মুখপাত্র প্রিয়ঙ্কা চতুর্বেদী টুইট করেন, ‘তার নাকে কি টিউব ঢোকানো রয়েছে? একটা রাজনৈতিক দলের এতটা ক্ষমতার লোভ থাকতে পারে যে, অসুস্থ মানুষকে কাজে পাঠিয়ে দেয়? বিজেপির কাছে সবই সম্ভব...ক্ষমতার জন্য। মুখ্যমন্ত্রী আপনি নিজের যত্ন নিন, কারণ এটা খুব পরিষ্কার যে আপনার দল জিতবে না।’ সূত্র: এনডিটিভি।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন