শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইয়াবায় বিষ! নিহত-৩, কোটি কোটি টাকায় আত্মসমর্পণে ইয়াবা ডনরা

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ৭:৪১ পিএম | আপডেট : ১২:১৫ এএম, ২৬ জানুয়ারি, ২০১৯

ইয়াবায় এখন বিষ! এমন খবরে কক্সবাজারে নড়েচড়ে বসেছে ইয়াবা সেবী, ব্যবসায়ী ও পুলিশ প্রশাসন। বিষাক্ত ইয়াবা সেবন করে গত এক সপ্তাহে কক্সবাজারে তিন জনের মৃত্যু হয়েছে বলে খবর ছড়িয়ে পড়েছে। এই ঘটনায় পুরো কক্সবাজারজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ইয়াবায় বিষ ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে পড়েছে সেবনকারী, ব্যবসায়ী ও তাদের স্বজনেরা।

এদিকে, বিষাক্ত ইয়াবা সেবনে তিনজনের মৃত্যুর খবর জানালেও পুলিশ এই ইয়াবার উৎস সম্পর্কে এখনো কিছু জানতে পারেনি। তবে বিষাক্ত ইয়াবার উৎস সন্ধানে পুলিশ মাঠে নেমেছে বলে জানাগেছে।

কক্সবাজার শহর ও রোহিঙ্গা ক্যাম্পে বিষাক্ত ইয়াবা সেবন করে গত এক সপ্তাহে তিনজনের মৃত্যু হওয়ার খবরটি এখন 'টক অপদ্যা কক্সবাজার' । এ ছাড়া বিষাক্ত ইয়াবা সেবনে অসুস্থ হয়ে আরো ৫-৭ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও আত্ম-সম্মানের ভয়ে নিহত ও আহত ইয়াবা সেবনকারী বা তাদের স্বজনেরা পরিচয় গোপন রেখেছেন। এমনকি জানাজানি হলে আত্ম-সম্মান যাবে এমন ভয়ে অনেকে হাসপাতালেও চিকিৎসা নিতে যাচ্ছেন না।

কক্সবাজারের পুলিশ সুপার মাসুদ হোসেন জানিয়েছেন, বিষাক্ত ইয়াবা সেবন করে তিনজনের মৃত্যুর খবরটি শুনেছেন। ইয়াবা সেবনকারীরা গোপনে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেয়ায় তাদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে পরিচয় সনাক্তে ও বিষাক্ত ইয়াবার উৎস সম্পর্কে জানতে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

সাম্প্রতিক বছর গুলোতে সর্বনাশা মাদক ইয়াবা সীমন্তবর্তী মিয়ানমার থেকে বাংলাদেশে স্রোতের মত প্রবেশ করে। ইয়াবা সীমান্তের টেকনাফ থেকে ছড়িয়ে পড়ে সারা দেশে। লাভজনক হওয়ায় ইয়াবা ব্যবসায় জড়িয়ে পড়ে চুনোপুটি থেকে শীর্ষ ব্যবসায়ীরাও। ইয়াবার কারণে ভারসাম্য হয়ে পড়ে সমাজ।

এতে সরকার মরণ নেশা ইয়াবার প্রতিরোধে কঠোর অবস্থান গ্রহন কারে। একাধিক যাচাই বাছাই করে ১১ শত ৫১ জন শীর্ষ ইয়াবা ব্যবসায়ীর তালিকা প্রনয়ন করে। এই তালিকা ধরে আইন শৃঙ্খলা বাহিনী সাঁড়াশী অভিযান শুরু করে। এ পর্যন্ত ৪১ জন ইয়াবা কারবারী আইন শৃঙ্খলা বাহিনী সাথে অথবা নিজেদের মাঝে বন্দুকযুদ্ধে নিহত হয়। আটক হয়ে কারাগারে যায় অথবা দেশ ছেড়ে পালায় শত শত।

কিন্তু সরকারের এই মহত অভিযান ব্যর্থ করতে কৌশলে মাঠে নামে ইয়াবা ডনরা। তারা কোটি কোটি টাকা নিয়ে আত্মসমর্পণের নাটক সাজিঁয়ে পার পাওয়ার চেষ্টা করছে বলে জানাগেছে।

ইয়াবা ডনদের বিভিন্ন সূত্রে কথিত এই আত্মসমর্পণর খবর জানাগেলেও আইন শৃঙ্খলা বাহিনীর কোন সূত্র থেকে এর কোন সুনির্দিষ্ট তথ্য পাওয়া যাচ্ছেনা।

এর মধ্যে ইয়াবায় বিষ পাওয়া যাচ্ছে মর্মে খবরটি ভাবিয়ে তোলেছে সবাইকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন