শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভিলিয়ার্স ঝড়ে রংপুরের প্রতিশোধ

ইমরান মাহমুদ, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ১১:০৩ পিএম

এবি ডি ভিলিয়ার্স যখন ক্রিজে আসেন পর পর দুই বলে দুই উইকেট খুইয়ে দল তখন চাপে। এসেই ছক্কায় উড়ালেন সেই চাপ। তারপর থেকেই তার ব্যাটে আলোর বিচ্ছুরণ। আগের ম্যাচে সেঞ্চুরি করে তাগড়া হয়ে থাকা আলেক্স হেলসও যোগ দিলেন সেই উৎসবে। আর যায় কোথায়। এই দুই বিস্ফোরক ব্যাটসম্যানের তাপে পুড়ে ছারখার হয়ে গেল সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।
পারেন নি ব্যাটিং দানব ক্রিস গেইল। ব্যর্থ আরেক বিষ্ফোরক ব্যাটসম্যান রাইলি রুশোও। তাকে কী? তারপরও যে দলে আছে ডি ভিলিয়ার্স-অ্যালেক্স হেলসের মত মারদাঙ্গা ব্যাটসম্যান, তাদের কাছে ১৮৭ রান তো মামুলিই! গতকাল সেটিই করে দেখাল রংপুর রাইডার্স।
জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ১৮৬ রান তোলে ৬ উইকেট হারানো ঢাকা ডায়নামাইটস। জবাবে ১০ বল আর ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে তরী ভেরায় মাশরাফির দল। ডি ভিলিয়ার্স অপরাজিত থাকেন কাটায় কাটায় ১০০ রানে। তার ৫০ বলের ঝড়ো ইনিংসটি ৮টি চার ও ৬টি ছক্কায় মোড়ানো। ৫৩ বলে ৮৫ রানে অপরাজিত থাকা আগের ম্যাচের সেঞ্চুরিয়ান হেলসের চার ৮টি আর ছক্কা ৩টি।
এর আগে টস জিতে শক্তিশালী ব্যাটিং লাইনআপ কাজে লাগিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৮৬ রান তুলেছে ৬ উইকেট হারানো ডায়নামাইটস। একদিকে মাশরাফি, গেইল, রুশো, ডি ভিলিয়ার্স আর অন্যদিকে সাকিব, রাসেল ও কাইরন পোলার্ড। নিঃসন্দেহে এবারের বিপিএলের সবচেয়ে তারকা সমৃদ্ধ দল এই দুটি। আর এই ম্যাচ দেখতে দর্শকের ঢল নেমেছিল সাগরিকায়।
সাগরিকার রানপ্রসবা উইকেটে ফিফটি পেয়েছেন কেবল রনি তালুকদার। ৩২ বলে বাংলাদেশি এই টপ অর্ডারের ৫২ রানের ইনিংসে ৬টি চারের বীপরিতে ছিল একটি ছক্কার মার। এছাড়া হজরতউল্লাহ জাজাই ১৭, সুনিল নারাইন ২৮, অধিনায়ক সাকিব ২৫, আন্দ্রে রাসেল ১৪ এবং শেষদিকে ২৩ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন কাংরন পোলার্ড।
জবাবে ব্যাট করতে নেমে ৫ ওভারে ৫৭ রান তুললেও দুই গুরুত্বপূর্ণ উইকেট খুইয়ে বসে রংপুর। পরপর দুই বলে ঝড় তোলার দুই কারিগর গেইল (১), রুশোকে (০) ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তুলেন আন্দ্রে রাসেল। ঢাকার উৎসব ঐ পর্যন্ত। ম্যাচের বাকি চিত্রনাট্য নিজ হাতে বদলে দেন ভিলিয়ার্স-হেলস। কঠিন মাচেও তৃতীয় উইকেট রেকর্ড গড়া ১৮৪ রানের জুটিতে দলকে ‘সহজ জয়’ এনে দেন দু’জনে।
এবারের বিপিএলে দুই হেভিওয়েটের প্রথম লড়াইয়ে দুই রানের রোমাঞ্চ জিতে নিয়েছিল ঢাকা। চট্টগ্রামে ৮ উইকেটের এই বিশাল জয়ে দারুণ প্রতিশোধও নিয়ে নিলো বর্তমান চ্যাম্পিয়নরা। সেই সঙ্গে ১০ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে উঠে এলো মাশরাফির দল। এক মাচ কম খেলে ৫ জয় নিয়ে তালিকার চারে নেমে গেছে ঢাকা। সমান নয় ম্যাচে ছয়িটি করে জয় নিয়ে পয়েন্ট ব্যবধানে এগিয়ে দুইয়ে কুমিল্লা ও তিনে চিটাগং। শীর্ষ চারে উঠার লড়াইয়ে ১০ ম্যাচে ৫ জয় নিয়ে এখনও লড়ে যাচ্ছে পাঁচে থাকা রাজশাহী। সম্ভাবনা আছে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ছয়ে থাকা সিলেটেরও। আর ১১ ম্যাচে মাত্র দুই জয়ে এরই মধ্যে বিপিএল থেকে বিদায় নিশ্চিত করেছে তলানির দল খুলনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন