রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় নারী শ্রমিক নিহত প্রতিবাদে সড়ক অবরোধ পুলিশের লাঠিচার্জ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৪১ এএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বুধবার (৩০ জানুয়ারি) রাতে সড়ক দুর্ঘটনায় মিতু আক্তার (১৬) নামে এক নারী পোশাক শ্রমিক নিহত হয়। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার চালকের বিচারের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে ৬টি পোশাক কারখানার শ্রমিকরা। এসময় চালককে দ্রæত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে রাস্তায় আগুন দিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকদের একটি অংশ। একই সাথে রাস্তায় চলাচলে নিরাপত্তার দাবিও জানায় শ্রমিকরা। পরে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ (নারায়ণগঞ্জ-৪) ও সিদ্ধিরগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে এসে সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
জানা যায়, বুধবার রাত ৯টায় শিমরাইল-নারায়ণগঞ্জ-আদমজী সড়কের সিদ্ধিরগঞ্জপুল এলাকায় সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিক মিতু আক্তার নিহত হয়। এঘটনায় নিহতের সহকর্মী মদিনা আক্তারও গুরুতর আহত হয়। দুর্ঘটনার পর স্থানীয়রা মিতুকে উদ্ধার করে শিমরাইলের একটি ক্লিনিকে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত মদিনাকে নারায়নগঞ্জ ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।
এদিকে, ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় সিদ্ধিরগঞ্জ পুল এলাকা সংলগ্ন ৬টি পোশাক করাখানার শ্রমিক নারায়ণগঞ্জ-ডেমরা-আদমজী সড়ক অবরোধ করে। এসময় তারা এ সড়কে বিক্ষোভ প্রদর্শন করে রাস্তায় যানচলাচল বন্ধ করে দেয়। পরে তারা আদমজী ইপিজেড গেটের সামনে অবস্থান করে এবং ইপিজেড অভ্যন্তরে প্রবেশের চেষ্টা করে। এসময় শিল্প পুলিশ ও ইপিজেডের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যরা শ্রমিকদের সরিয়ে দিতে চেষ্টা করে। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।
পরিস্তিতি নিয়ন্ত্রনে আনতে শিল্প পুলিশ ও ইপিজেডের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যরা শ্রমিকদের ধাওয়া এবং লাঠিচার্জ শুরু করে। এঘটনায় কয়েক শ্রমিক আহত হয়। তবে আহতদের নাম ঠিকানা পাওয়া যায়নি। পরে বেলা সাড়ে ১০টায় অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে।
এ সময় সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মীর শাহিন শাহ পারভেজ শ্রমিকদের সমস্যা সমাধানে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং কর্তৃপক্ষের সাথে আলোচনা করার আশ্বাস দিলে পোশাক শ্রমিকরা তাদের অবরোধ তুলে নেয়।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps