রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভাঙনের কবলে চৌদ্দরশি ব্রিজ

শ্যামনগর (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার সুন্দরবন ঘেষা আইলা কবলিত ইউনিয়নের ভয়াবহ ভাঙনের কবলে পড়েছে চৌদ্দরশি ব্রিজ। এতে চরম দুর্ভোগে পড়েছে দুই ইউনিয়নের লক্ষাধিক মানুষ। ঘটছে নানান দুর্ঘটনা।

জানা গেছে, শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুর ও গাবুরার মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম চৌদ্দরশি ব্রিজ। গাবুরা-পদ্মপুকুর সড়কে কপোতাক্ষ ও খোলপেটুয়া নদীর সংযোগ, চৌদ্দরশি নদীর উপর নির্মিত এই বীজ্রের দৈর্ঘ্য প্রায় ১২০ মিটার। ২০০৮-০৯ অর্থবছরে নির্মিত ব্রিজটির গাবুরার পার হতে কয়েকশ গজ ভাঙনের কবলে পড়ে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এতে ফাটল দেখা দিয়েছে ব্রিজে। ঝুঁকি ও ভয় নিয়ে ব্রিজ পারপার হচ্ছে সাধারণ মানুষ। যার সন্নিকটে সাপ্তাহিক একমাত্র হাট ও দৈনিক মৎস্য আড়ৎসহ খুলনা-শ্যামনগর লঞ্চঘাট অবস্থিত।
গাবুরার শহিদ গাজী বলেন, অল্প অল্প ভাঙতে ভাঙতে বিরাট আকার ধারণ করেছে। ভাঙতে ভাঙতে ব্রিজটি যদি নদীগর্ভে চলে যায় তাহলে দুই ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হবে। পদ্মপুকুর ইউইনিয়নের বাসিন্দা পাতাখালি মাদরাসার শিক্ষক মাছুম বিল্লাহ জানান, গাবুরা থেকে শত শত শিক্ষার্থী প্রতিদিন স্কুল করার জন্য এই এলাকাতে আসে। ভাঙনের কবলে পড়ে যোগাযোগ বিচ্ছিন হলে শিক্ষার্থীসহ ব্যবসায়ীরা পড়বে বিপাকে। স্থানীয়দের অভিযোগ, প্রথম যখন ভাঙন দেখা দেয় অল্প কাজ করলে সমস্যা হতো না।

কিন্তু ইউনিয়ন পরিষদ ও কর্তৃপক্ষের অবহেলার কারণে আজ অনেক বড় ক্ষতির মুখে এলাকাবাসী। ব্রিজটির বর্তমান অবস্থা নিয়ে গাবুরা ইউনিয়নের চেয়ারম্যান জি এম মাসুদুল আলম বলেন, বিষয়টি উপর মহলে জানানো হয়েছে। কিন্তু এখনও সংস্করণের কোনো উদ্যোগ নেয়া হয়নি। তিনি আরো জানান, বর্তমানে ভাঙনের যে অবস্থা ইউনিয়ন পরিষদ থেকে তা সংস্কার করা সম্ভব নয়। ব্রিজটি সংস্কারের জন্য এলাকাবাসী উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Babul ১০ নভেম্বর, ২০১৯, ৯:১০ এএম says : 0
আমাদের অবস্তা ভিসন খারাব
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন