শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডাকাত-পুলিশ বন্দুকযুদ্ধ ওসিসহ আহত ৬

বিপুল পরিমাণ অস্ত্রসহ ৪ ডাকাত আটক

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:৫৪ এএম

চট্টগ্রামের সীতাকুণ্ডে পুলিশ ও সংঘবদ্ধ ডাকাত দলের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। বন্দুকযুদ্ধে থানার ওসিসহ ৬ পুলিশ আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে বিপুল পরিমান আগ্নেয়াস্ত্র গুলিসহ আন্তজেলা ৪ ডাকাতকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

জানা যায়, গত বুধবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন দক্ষিণ সলিমপুর ইউনিয়নের ফকির হাট কাজি পাড়া এলাকায় ডাকাত দল গুলি ও আগ্নেয়াস্ত্র নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন সংবাদ পেয়ে ঘটনা যাচাই করতে প্রথমে উক্ত এলাকায় ডাকাত প্রতিরোধ অভিযানে নিয়োজিত থাকা পুলিশ পরিদর্শক (ইন্টে:) শ্রী সুমন চন্দ্র বনিক ঘটনাস্থলে যান। সেখানে ঘটনার সত্যতা পেয়ে তিনি থানায় দ্রুত অবহিত করলে অতিরিক্ত পুলিশ সুপার সীতাকুণ্ড সার্কেল শম্পা রাণী সাহা পিপিএম’র নেতৃত্বে থানার ওসি দেলওয়ার হোসেন,পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আফজাল হোসেন, পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. জাব্বারুল ইসলামসহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছান। এসময় সঙ্গীয় ফোর্স এস আই হারুনুর রশিদ, পিএস আই নাছির উদ্দিন ভূঁইয়া, এএস আই শহিদুল্লাহ, এসআই মো. সুজায়েত ঘটনাস্থলে পৌছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পুলিশকে লক্ষ্যকরে গুলিবর্ষণ শুরু করে। পুলিশ ও আত্মরক্ষার্থে ১১ রাউন্ড পাল্টা গুলি ছোঁড়ে। উভয়ের গুলি বিনিময়ে সীতাকুণ্ড থানার ওসি দেলওয়ার হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আফজাল হোসেন,পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. জাব্বারুল ইসলাম,পুলিশ পরিদর্শক (ইন্টেঃ) শ্রী সুমন চন্দ্র বনিক, এএস আই শহিদুল্লা, এস আই হারুনুর রশিদ, কনস্টেবল মাহফুজ ও আরাফাত ডাকাতের ছড়রা গুলিতে আহত হয়।

একপর্যায়ে আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য সোহাগ, সালাউদ্দীন, কামরুল হাসান, রবিউল হাসান জুয়েলসহ ৪ জনকে আটক করা হয়। বাকি আরো ১০/১২জন ডাকাত পালিয়ে যায়। এসময় আটকৃত ডাকাতদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি বিদেশি রকেট লাঞ্চার, একনালা বন্দুক, একটি টুটু বোর রাইফেল, একটি দেশিয় তৈরী এলজি, রকেট লাঞ্চার সেল ৮টি, কার্তুজ ১৪টি,কাটার একটি, হাতুড়ি একটি, কোড়াবারি, লোহার শাবল ২টি, লোহার রোড ৫টিসহ ডাকাতির কাজে ব্যবহৃত সরঞ্জামসহ লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়।
এদিকে আহত ওসি দেলওয়ার হোসেন বলেন, এ ঘটনায় আমিসহ ৬ জন পুলিশ আহত হয়েছে। ঘটনাস্থল থেকে বিপুল পরিমান আগ্নেয়াস্ত্র গুলি, রকেট লাঞ্চারসহ ডাকাতির সরঞ্জামাদী উদ্ধার করা হয়। ডাকাত গ্রেফতারে এসময় আমাদের সহযোগীতা করেন অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মছিউদৌলা রেজা, চট্টগ্রাম ফৌজদার হাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. রফিকুল ইসলাম, টিআই সার্জেন্ট মো. সাইফুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন