শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নারী-পুরুষ সমতাতেই মুক্তি, উন্নতি ও সমৃদ্ধি: বিএসএমএমইউ ভিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ৫:৪৫ পিএম

বিএসএমএমইউ ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, নারী-পুরুষের সমতাতেই মানবসমাজের মুক্তি, উন্নতি ও সমৃদ্ধি। নারী-পুরুষ উভয়ে মিলেই বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। বর্তমানে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছে। এক্ষেত্রে প্রধান ভূমিকা ও মূল অবদান হলো বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

শনিবার (৯ মার্চ) বিশ্ব নারী দিবস ২০১৯ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বি ব্লকের সামনে বটতলা থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বের হওয়া শোভাযাত্রা পূর্ব সমাবেশে ভিসি এসব কথা বলেন।

নারীর ক্ষমতায়নে আজীবন অবদান ও দক্ষিণ এশীয় অঞ্চলে দক্ষ নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ইন্সটিটিউট অব সাউথ এশিয়ান উইমেনের ‘লাইফটাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এম্পাওয়ারমেন্ট’ পুরস্কারে ভূষিত হয়েছেন। মূলত শেখ হাসিনার দূরদর্শী, বিচক্ষণ, সৎ ও দক্ষ নেতৃত্বের কারণে এবং রাষ্ট্রোনায়কোচিত দেশ পরিচালনার জন্য বাংলাদেশ নারীর ক্ষমতায়নসহ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার নারী বান্ধব সরকার উল্লেখ করে ভিসি বলেন, নারীরা তাঁদের মেধাকে কাজে লাগিয়ে নিজ নিজ অবস্থানে যোগ্যতার প্রমাণ দিতে সক্ষম হয়েছেন। আর একথাও সত্য যে, প্রধানমন্ত্রীর কারণেই বাংলাদেশে নারী সমাজ অনেক দূর এগিয়েছে এবং আরো এগিয়ে যাচ্ছেন।

বিএসএমএমইউ’র রেজিস্ট্রার ডা. এবিএম আব্দুল হান্নানের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ডা. মো. শহীদুল্লাহ সিকদার, ডা. সাহানা আখতার রহমান, ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ ডা. মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন