শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ট্রেনের টিকিটে এনআইডি বাধ্যতামূলক

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ঢাকা-চট্টগ্রাম রুটের পাঁচটিসহ দেশের সব রুটের ট্রেনের টিকিট কেনার জন্য জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্ম নিবন্ধন সনদের ফটোকপি বাধ্যতামূলক করা হয়েছে। গতকাল (সোমবার) সকাল থেকে রেলওয়ের সব স্টেশনে এ পদ্ধতি কার্যকর করা হয়েছে বলে জানান রেলওয়ের কর্মকর্তারা। তারা জানান, টিকিটের কালোবাজারি প্রতিরোধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। এর আগে শুধু ঢাকা-চট্টগ্রাম রুটের বিরতিহীন সোনার বাংলা এক্সপ্রেসে পরীক্ষামূলকভাবে এ পদ্ধতি চালু করা হয়েছিল।

রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ কমার্শিয়াল ম্যানেজার (সিসিএম) সরদার সাহাদাত আলী সাংবাদিকদের বলেন, কালোবাজারি প্রতিরোধে এ পদ্ধতিতে টিকিট দেয়া হচ্ছে। সুবর্ণ এক্সপ্রেস, সোনার বাংলা, মহানগর, গোধূলি এবং তূর্ণার যাত্রীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিয়ে টিকিট সংগ্রহ করতে হচ্ছে। তিনি বলেন, ঢাকা-সিলেট রুটের পারাবত এক্সপ্রেস, ঢাকা-খুলনা রুটের চিত্রা এক্সপ্রেস, ঢাকা-পঞ্চগড় রুটের দ্রুতযান এক্সপ্রেস এবং ঢাকা-রাজশাহী রুটের পদ্মা এক্সপ্রেসের যাত্রীদেরও একইভাবে টিকিট সংগ্রহ করতে হচ্ছে। যাদের এনআইডি নেই, তাদের জন্মনিবন্ধন সনদের ফটোকপি জমা দিতে হবে।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন দায়িত্ব নেয়ার পর ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ বাধ্যতামূলক করার পরিকল্পনা গ্রহণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন